ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

৮ জুন থেকে লা লিগা শুরুর অনুমতি মিলল

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৩ ৭:৩৬:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৩ ৭:৪৭:৩৬ পিএম

বুন্দেসলিগার পর এবার লা লিগা মাঠে গড়ানোর পালা। স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ জানিয়েছেন, আগামী ৮ জুন থেকে লা লিগা শুরু করতে পারবে। বিবিসি স্পোর্টস এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

তবে লিগ কর্তৃপক্ষ কবে থেকে লিগ শুরু করবে তা এখনও নিশ্চিত করেনি। এর আগে স্প্যানিশ লিগের প্রেসিডেন্ট জাভিয়ের তেভাস জানিয়েছেন, স্পেনের শীর্ষ এ লড়াই ১২ জুন থেকে শুরু হবে। প্রধানমন্ত্রীর সবুজ সংকেত পাওয়ার পর নতুন করে এখনও লিগ শুরুর কোনো তারিখ ঘোষণা করেনি লা লিগা কর্তৃপক্ষ। গত সপ্তাহ থেকে লা লিগার দলগুলো ট্রেনিংয়ে ফিরেছে। ১০ জনের দল হয়ে ট্রেনিং করছেন মেসি, সুয়ারেজ, বেল ও বেনজামারা।

শনিবার প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ বলেছেন,‘স্পেনের যা করা উচিত তা করেছে এবং এখন প্রত্যেকের জন্য নতুন দিগন্তের সূচনা হচ্ছে। সময় এসেছে অনেক দিনের কর্মকাণ্ড ফিরিয়ে আনার। লা লিগা ৮ জুন থেকে শুরু করতে পারবে।’ শুধু লা লিগাই নয় স্পেনের দ্বিতীয় বিভাগের লড়াই একই সময় থেকে শুরু করতে পারবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

করোনার ধাক্কায় গত মার্চ থেকে লিগ বন্ধ করেছিল লা লিগা কর্তৃপক্ষ। দীর্ঘ বিরতির পর এবার লিগ মাঠে গড়ানোর পালা। তবে শুরুর দিকে স্বাস্থ্য ঝুঁকি মেনে ক্লোজডোরে ম্যাচ আয়োজন করবে কর্তৃপক্ষ। পয়েন্ট টেবিলে শীর্ষে আছে বার্সেলোনা। ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টপ অব দ্য টেবিলে তারা। কাতালানরা জিতেছে ১৮ ম্যাচে, হেরেছে ৫টি, ড্র করেছে ৪টি। ২ পয়েন্টে পিছিয়ে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে রিয়াল জিতেছে ১৬টি, হেরেছে ৩টি, ড্র করেছে ৮ ম্যাচ।

 

ঢাকা/ইয়াসিন