ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি চলছে: আইসিসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ২৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি চলছে: আইসিসি

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসার কথা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। কিন্তু করোনাভাইরাসের কারণে ক্রিকেটের এই মহাযজ্ঞ অনুষ্ঠিত হবে কি হবে না তা নিয়ে আলোচনা চলছিল।

বুধবার সন্ধ্যায় এক বিবৃতিতে এই বিতর্কের অবসান ঘটিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। সেখানে জানানো হয়েছে, সূচি অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি চালাচ্ছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

করোনাভাইরাসের কারণে ক্রিকেট বিশ্ব একদম থমকে আছে। অনেকগুলো দ্বিপাক্ষিক সিরিজ ইতিমধ্যে স্থগিত হয়েছে। করোনার ফলে অনিশ্চয়তার চাদর ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরেও। ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম তো বলছিল, করোনার কারণে অস্ট্রেলিয়া বিশ্বকাপ ২০২২ সালে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে আইসিসি!

মূলত ‍বৃহস্পতিবারের আইসিসির বোর্ড সভাকে কেন্দ্র করেই আসছিল নতুন খবর। কিন্তু বুধবার রাতে আইসিসি জানিয়ে দিল, বিশ্বকাপের সূচি পরিবর্তনের সম্ভাবনা নেই। অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ আয়োজনের সকল প্রস্তুতি নিচ্ছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিবর্তনের যে খবর বেরিয়েছে সেটি একেবারেই ভিত্তিহীন। আমরা যথাসময়ে বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি চালাচ্ছি। কোভিড-১৯ ভাইরাসের কারণে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তা পর্যবেক্ষণে রেখে ও সুরক্ষার কথা বিবেচনা করে সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে।’

বৃহস্পতিবার আইসিসির বোর্ড সভায় বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত আসতে পারে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিতব্য এই বোর্ড সভায় যোগ দেবে আইসিসির পূর্ণ সদস্যভুক্ত সবগুলো দেশের সভাপতি।

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সূচি রয়েছে। প্রথম রাউন্ড পেরিয়ে এ প্রতিযোগিতার মূল আসরে খেলতে হবে বাংলাদেশকে। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ড। ‘এ’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, ওমান, পাপুয়া নিউ গিনি ও শ্রীলঙ্কা। দুই গ্রুপ থেকে সেরা দুই দল যাবে পরের রাউন্ডে। দ্বিতীয় রাউন্ড থেকে শুরু হবে আসল লড়াই। র‌্যাংকিংয়ের শীর্ষ আট দল সরাসরি নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ড।

 

ঢাকা/ইয়াসিন/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়