Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতি সামলাতে ৫ হাজার গাছ লাগাবে কেকেআর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ২৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতি সামলাতে ৫ হাজার গাছ লাগাবে কেকেআর

গত সপ্তাহের ২০ মে বাংলাদেশ ও ভারতের উপর দিয়ে বয়ে গেছে প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় আম্ফান। বাংলাদেশে ক্ষয়ক্ষতি হলেও আম্ফানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে কলকাতাবাসী। কলকাতায় প্রায় ৮৫ জন মানুষ মারা গেছেন আম্ফানের তাণ্ডবে। এমনকি এই ঘূর্ণিঝড়ে মানুষের ক্ষয়ক্ষতি হয়েছে প্রবল। কলকাতার শহরের বুকে বিভিন্ন জায়গায় শতবর্ষী গাছ উপড়ে পড়ে যাওয়ার পাশাপাশি মানুষের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে এই ভয়ানক ঘূর্ণিঝড়ে।

এই অবস্থা সামাল দিতে কলকাতার স্থানীয় প্রশাসন মাঠে নেমেছে। আর তাদের সঙ্গে যুক্ত হচ্ছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। আইপিএলের দলটি ইতিমধ্যে নিজেদের জায়গা থেকে বিভিন্ন সেবামূলক কাজ করেছে। এবার কলকাতায় পাঁচ হাজার গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছে কেকেআর। পুরো শহরের বিভিন্ন স্থানে পাঁচ হাজারের বেশি গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

এক আনুষ্ঠানিক বিবৃতিতে এ বিষয় সম্বন্ধে জানিয়েছে কেকেআর। যেখানে তারা লিখেছে, ‘এই দুর্যোগের সময় কিছু অবদান রাখার সিদ্ধান্ত নিয়েছে কেকেআর। আমাদের প্ল্যান্ট-এ৬ এর অধীনে কর্তৃপক্ষের সঙ্গে মিলে কলকাতায় ৫ হাজার গাছ লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনিপুরের মতো অধিক ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলোতে রেশন এবং প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করা হবে হবে।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়