ঢাকা, সোমবার, ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

পার্থে আফগানিস্তানের দিবারাত্রি টেস্ট, ভারত সফরের সূচিও চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ৬:১২:৫৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ৬:১২:৫৮ পিএম

২০২০-২১ মৌসুমের ক্রিকেট সূচি চূড়ান্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন বন্ধ হয়ে আছে ক্রিকেট। পরিস্থিতি উন্নতির দিকে। এখন মাঠে ক্রিকেট ফেরানোর চিন্তা করছে অস্ট্রেলিয়া। আসন্ন গ্রীষ্মে মাঠে ফেরার লক্ষ্য অস্ট্রেলিয়ার। এজন্য ঘরের মাঠে ছেলে ও মেয়েদের আন্তর্জাতিক সূচি চূড়ান্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

৯ আগস্ট জিম্বাবুয়েকে আতিথেয়তার মধ্য দিয়ে মাঠে ফিরবেন স্মিথ, ওয়ার্নাররা। জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডের পর অক্টোবরে নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি খেলবে অসিরা। এরপর বিশ্বকাপের সূচি।

বিশ্বকাপের পর নভেম্বরে আফগানিস্তানকে আতিথেয়তা দেবে অস্ট্রেলিয়া। পার্থে দুই দল দিবারাত্রি টেস্ট খেলবে। এরপর শুরু হবে বহু কাঙ্ক্ষিত বর্ডার-গাভাস্কার ট্রফি। ডিসেম্বর ও জানুয়ারিতে ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়াতে চারটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে।

গ্যাবায় প্রথম টেস্ট হবে ৩-৭ ডিসেম্বর। অ্যাডিলেডে ১১-১৫ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট। এ ম্যাচটি হবে দিবারাত্রি। তৃতীয়টি বক্সিং ডে টেস্ট। ম্যাচটি হবে এমসিজিতে। চতুর্থ টেস্ট এসসিজিতে ৩ জানুয়ারি।

এরপর জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং ফেব্রুয়ারিতে তাদের বিপক্ষেই একটি টি-টোয়েন্টি দিয়ে ঘরের মাঠে মৌসুম শেষ করবে অস্ট্রেলিয়া।

 

ঢাকা/ইয়াসিন