ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

লাইফ সাপোর্টে ফুটবলার হেলাল

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ৯:৫৯:৪৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৯ ১২:১৪:১৭ এএম

সাবেক ফুটবলার গোলাম রব্বানি হেলাল জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন ‘আবাহনীর হেলাল’ নামে পরিচিত সাবেক এ ফুটবলার।

মস্তিষ্কের রক্তক্ষরণ হলে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, ডায়ালাইসিস করার জন্য আজই হাসপাতালে যেতেন। কিন্তু সকালে স্ট্রোক করায় তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। পারিবারিক সূত্র জানিয়েছে, স্ট্রোকের কারণে মস্তিষ্কে ব্যাপক রক্তক্ষরণের জন্য অস্ত্রোপচার করা সম্ভব হচ্ছে না। উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর চিন্তা করলেও এ পরিস্থিতিতে সেটা সম্ভব হচ্ছে না। এর আগে ২০১৭ সালে তার ওপেন হার্ট সার্জারি হয়েছিল। এছাড়া কিডনি রোগেও ভুগছিলেন।

১৯৭৯ সাল থেকে ১৯৮৫ পর্যন্ত হেলাল জাতীয় দলে খেলেছেন। বরিশালের এ সন্তান ঢাকার ফুটবল মাতিয়েছেন দীর্ঘ সময়। ঢাকা আবাহনী ছিল তার সবচেয়ে বড় পরিচয়। ১৯৭৫ থেকে ১৯৮৮ পর্যন্ত ধান্ডমন্ডি পাড়ার ক্লাবটিতেই ছিলেন তিনি। ১৯৮২ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনী-মোহামেডান ম্যাচের গণ্ডগোলের সূত্র ধরে আবাহনীর যে চার ফুটবলারকে জেলে নেওয়া হয় হেলাল তাদেরই একজন।

সাথে ছিলেন বাফুফের বর্তমান সভাপতি কাজী সালাহউদ্দিন, আশরাফ উদ্দিন চুন্নু ও কাজী আনোয়ার। খেলোয়াড়ি জীবনের পর আবাহনীর পরিচালক হয়েছেন। আবাহনীর ম্যানেজারেরও দায়িত্ব পালন করেছেন।

 

ঢাকা/ইয়াসিন