ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২০ জুন মাঠে ফিরছে ‘সিরি আ’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৮, ২৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
২০ জুন মাঠে ফিরছে ‘সিরি আ’

করোনাভাইরাসের সঙ্কট কাটিয়ে চলতি মাসের এই সময়ে (শেষ সপ্তাহে) বা জুনের প্রথম সপ্তাহে মাঠে খেলা ফেরানোর পরিকল্পনা ছিল ইতালিয়ান ‘সিরি আ’ লিগ আয়োজক কমিটির। কিন্তু দেশটির ক্রীড়া মন্তণালয় থেকে তা নিষেধ করা হয়। অবশেষে সবুজ সংকেত দিল ইতালির ক্রীড়া মন্ত্রণালয়।

দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা জানিয়েছেন, আগামী ২০ জুন ইতালির শীর্ষ লিগ আবার শুরু হতে পারে। প্রতিযোগিতাটির ফেরার ব্যাপারে বৃহস্পতিবার সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত মিললেও লিগ কর্তৃপক্ষের পক্ষ থেকে এখনও চূড়ান্ত দিনক্ষণ জানানো হয়নি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত ৯ মার্চ থেকে স্থগিত হয়ে আছে সিরি আ। এরপর চলতি মাসের শুরুতে একক পর্যায়ে অনুশীলনে ফেরে ক্লাবগুলো। এর পাশাপাশি সব খেলোয়াড়ের কোয়ারেন্টাইনও নিশ্চিত করে ক্লাব। শেষে এ সপ্তাহে শুরু হয়েছে গ্রুপ অনুশীলন। এখন খেলা শুরুর অপেক্ষা।

সম্প্রতি ইতালিয়ান ফুটবল ফেডারেশন জানিয়েছিল, দেশটির শীর্ষ তিন লিগ শেষ করার বিষয়ে আশাবাদী তারা। তবে ২০১৯-২০ মৌসুম তারা শেষ করতে চায় আগামী ২০ অগাস্টের মধ্যে। যদি কোনো কারণে খেলা পুনরায় শুরুর পর আবারও বন্ধ হয়ে যায়, সেক্ষেত্রে বিকল্প হিসেবে প্লে-অফ প্রক্রিয়া অনুসরণ করবে ফেডারেশন।

সিরি আ লিগে এখনও ১২ রাউন্ডের খেলা বাকী। কিছু কিছু ক্লাবের ১৩টা করে ম্যাচ থাকলেও অধিকাংশ ক্লাবের আর ম্যাচ আছে ১২টি। লিগে এখন ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে টানা নবম শিরোপার দৌড়ে থাকা জুভেন্টাস। সমান ম্যাচে তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লাজ্জিও।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়