ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইংল্যান্ড সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ৩০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ইংল্যান্ড সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে মিলেছে সবুজ সংকেত। এখন ক্যারিবিয়ান অঞ্চলগুলোর সরকার থেকে অনুমোদন মিললেই ইংল্যান্ড সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। গত বৃহস্পতিবার ইংল্যান্ডে তিন টেস্ট খেলার জন্য জাতীয় দলকে অনুমতি দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। টেলি কনফারেন্সে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সভায় সফর চূড়ান্ত করেন নীতিনির্ধারকরা।

এফটিপি অনুযায়ী ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের সিরিজ শুরু হওয়ার কথা ছিল জুনের ৪ তারিখে। কিন্তু মহামারি করোনার কারণে সিরিজ পিছিয়েছে। ১ জুলাই পর্যন্ত সব ধরনের ক্রিকেটে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইংলিশ সরকার। ফলে জুলাইয়ে সিরিজটি আয়োজনের কথা চলছে। যুক্তরাজ্যে করোনা পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রণে। তবে স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখে দুই দলের তিন টেস্ট হবে দর্শকশূন্য স্টেডিয়ামে ও জীবাণুমুক্ত পরিবেশে।

গণমাধ্যমে আসা পরিকল্পনা অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজ ৮ জুন সফরের উদ্দেশ্যে দেশ ত্যাগ করবে। চার্টার্ড বিমানে ইংল্যান্ডে পৌঁছে দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকবে। এরপর অনুশীলনে নামবে স্বাস্থ্যবিধি মেনে।৮ জুলাই প্রথম টেস্ট হবে। আটদিন পর দ্বিতীয় টেস্ট। তৃতীয় টেস্ট শুরু ২৪ জুলাই। তিনটি ম্যাচই হবে সাউদাম্পটন ও ম্যানচেস্টারে। এ পরিকল্পনা চূড়ান্ত হলে করোনার পর এটিই হতে যাচ্ছে প্রথম আন্তর্জাতিক সিরিজ।

প্রসঙ্গত, দুই দলের তিনটি টেস্টই টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়