ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিরি আতেও চালু পাঁচ বদলি, এখন কেবল লা লিগা বাকি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ৬ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিরি আতেও চালু পাঁচ বদলি, এখন কেবল লা লিগা বাকি

করোনা পরবর্তী সময়ে ঘরোয়া লিগ ও অন্যান্য প্রতিযোগিতা শেষ করার জন্য চাপের মধ্যে ফুটবল ম্যাচ খেলতে হবে ফুটবলারদের। আর তাই খেলোয়াড়দের সুরক্ষার কথা বিবেচনা করে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা প্রস্তাব করেছিল, ফুটবলারদের সুরক্ষার জন্য ম্যাচে বদলি সংখ্যা তিন থেকে পাঁচে বাড়ানো যায় কিনা। ফুটবলের আইন কানুন নির্ধারণকারী সংস্থা আইএফএবি সেই প্রস্তাব অনুমোদন দিয়েছে।

ইতিমধ্যে শুরু হয়ে যাওয়া জার্মান বুন্দেসলিগা এই নিয়ম নিজেদের লিগে চালু করে খেলা পরিচালনা করছে। ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষও গত সপ্তাহে খেলোয়াড়দের সুরক্ষার কথা বিবেচনা করে এই নিয়ম নিজেদের লিগে রাখবে বলে ঘোষণা দিয়েছে। এবার ইতালিয়ান সিরি আ লিগ কর্তৃপক্ষও পাঁচ বদলি নিয়ম সমর্থন করে চালু করার ঘোষণা দিলো। এখন কেবল বাকি লা লিগা আয়োজক কমিটি। ১১ জুন থেকে শুরু হওয়া লা লিগায় এই নিয়ম চালু হবে কি, সেই উত্তর সময়ের হাতে তোলা থাকলো।

শুক্রবার আনুষ্ঠানিক এক বিবৃতিতে ইতালিয়ান ফুটবল ফেডারেশন ঘোষণা দিয়েছে, সিরি আ মৌসুমের বাকি ম্যাচগুলোয় প্রতিটি দলকে ম্যাচে পাঁচ জন বদলি খেলোয়াড় নামানোর সুযোগ পাবে।

গত ৯ মার্চ থেকে বন্ধ থাকা সিরি আ মৌসুম আগামী ২২ জুন থেকে শুরু হবে। ২ আগস্টের মধ্যে চলতি মৌসুম শেষ করারও পরিকল্পনা করছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। টানা আটবারের লিগ শিরোপাজয়ী জুভেন্টাস চলতি মৌসুমেও আছে তালিকার শীর্ষে। ২৬ ম্যাচে দলটির সংগ্রহ ৬৩ পয়েন্ট। সমান ম্যাচে ১ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে লাজ্জিও।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়