ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

করোনার মধ্যে পার্টি, ৬ মাসের নিষেধাজ্ঞা ছয় ফুটবলারের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনার মধ্যে পার্টি, ৬ মাসের নিষেধাজ্ঞা ছয় ফুটবলারের

করোনায় জনজীবন যেখানে বিপর্যস্ত সেখানে পার্টি করা, তাও আবার মদ পানের জন্য। এমন নিরানন্দের সময় আনন্দ করতে গিয়ে এখন ৬ মাসের নিষেধাজ্ঞার শাস্তি জুটলো চীনের ছয় ফুটবলারের ভাগ্যে।

প্রাণঘাতী ভাইরাস করোনার প্রথম দেখা মেলে চীনে। তবে চীনারা অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে এই ভাইরাসটিকে। তবুও সতর্কতার স্বার্থে দেশটিতে এখনও কারফিউ জারি রয়েছে। কিন্তু এ কারফিউ অমান্য করে মধ্যরাতে মদের পার্টি করতে চলে গিয়েছিলেন অনূর্ধ্ব-১৯ দলের ছয় ফুটবলার।

বিষয়টি ভালোভাবে নেয়নি চাইনিজ ফুটবল ফেডারেশন (সিএফএ)। কারফিউ ভঙ্গ করে মদের পার্টি করতে যাওয়ায়, সঙ্গে সঙ্গে সেই ছয় ফুটবলারকে ছয় মাসের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে কারো নাম প্রকাশ করেনি তারা।

চীনের সংবাদসংস্থা শিনহুয়া নিউজ এজেন্সির খবর মোতাবেক, গত ১৭ মে থেকে সাংহাইতে অনূর্ধ্ব-১৯ ফুটবল দলের ক্যাম্প শুরু করেছিল সিএফএ। ৩৫ জন ফুটবলারকে নিয়ে শুরু হওয়া সেই ক্যাম্প শেষ হয়েছে শনিবার (৬ জুন)। আর ক্যাম্প শেষেই ছয় ফুটবলারকে নিষিদ্ধ করার খবর জানিয়েছেন ফেডারেশন। তবে তাদের নিষিদ্ধ করা হয়েছে ৩০ মে। ফলে তাদের শাস্তির মেয়াদ শেষ হবে ৩০ নভেম্বর।

সিএফএ’র পক্ষ থেকে বলা হয়েছে, ‘মহামারির এই সময়ে নির্দেশনা অমান্য করে গুরুতর অপরাধ করেছে ফুটবলাররা। যা পুরো দলের মধ্যে একটা নেতিবাচক প্রভাব ফেলেছে।’

দলটির হেড কোচ চেং ইয়াওডং জানিয়েছেন, এটা ভবিষ্যতের জন্য একটি শিক্ষা। তিনি বলেন, ‘ওরা সবাই বর্তমান পরিস্থিতির গুরুত্বটা বুঝতে পেরেছে। ছয় খেলোয়াড়কে হারানো অবশ্যই আমাদের দলের জন্য বড় ক্ষতি। তবে এসব খেলোয়াড়দের ভবিষ্যতের জন্য এটি বড় একটা শিক্ষা হয়ে থাকবে।’

পরবর্তী মৌসুমের অলিম্পিকের জন্য ফুটবলারদের প্রস্তুত করতে চাইনিজ তৃতীয় বিভাগ ফুটবলে এই খেলোয়াড়দের সুযোগ করে দিবে সিএফএ। আর সে লক্ষ্যে এই ক্যাম্প করা হয়েছিল।



ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়