ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনাকে বৃদ্ধাঙুল দেখিয়ে অনুশীলনে রশিদ-নবি-মুজিবরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনাকে বৃদ্ধাঙুল দেখিয়ে অনুশীলনে রশিদ-নবি-মুজিবরা

আফগানিস্তানে ইতিমধ্যে ২০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩৫৭ জন। খুব বেশি ভয়াবহ না হলেও বিপর্যস্ত এই সময়ে করোনাকে বৃদ্ধাঙুল দেখিয়ে ক্রিকেট মাঠে অনুশীলনে ফিরেছে আফগান খেলোয়াড়রা। আজ (রোববার) থেকে কাবুল ক্রিকেট স্টেডিয়ামে ২২ জন ক্রিকেটারকে নিয়ে এক মাসের অনুশীলন ক্যাম্প শুরু করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

করোনার ফলে দীর্ঘসময় গৃহবন্দি হয়ে ছিলেন ক্রিকেটাররা। ঘরের মধ্যে ফিটনেস নিয়ে হালকা কাজ করলেও ব্যাট, বল ছুঁয়ে দেখার উপায় ছিলো না। এই অনুশীলন ক্যাম্পে ব্যাটিং, বোলিংয়ের পাশাপাশি দলের সামগ্রিক পারফরম্যান্সের উন্নতির বিষয়টিতেও জোর দেওয়া হবে।

আফগানিস্তানের অনুশীলনে ফেরার বিষয়ে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি আজ টুইট করে জানায়, ‘আফগানিস্তান ক্রিকেট দল তাদের অনুশীলন শুরু করেছে। ২২ জনের একটা দল এক মাস ব্যাপী কাবুলে অনুশীলন করবে।’

অনুশীলন করার সিদ্ধান্ত দেশটির ক্রিকেট বোর্ড নেয় ২ জুন। সেদিন দলের অধিনায়ক আসগর আফগান, প্রধান কোচ ল্যান্স ক্লুজনার বোর্ডের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এই সিদ্ধান্ত নেন।

এরপর টুইটারে এসিবি ঘোষণা দেন, ‘এসিবির উদ্যেগে আফগানিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ ল্যান্স ক্লুজনার, প্রধান নির্বাচক অ্যান্ডি মোলস, অধিনায়ক আসগর আফগানকে নিয়ে ভিডিও কনফারেন্সে আলোচনা করা হয়। যেখানে সিদ্ধান্ত নেওয়া হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া বিধি নিষেধ মেনে চলতি জুন মাসে কাবুলে ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প শুরু হবে।’

আন্তর্জাতিক ক্রিকেটে আফগানিস্তানের পরবর্তী মিশন অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও এটি এখন অনিশ্চিত। তবে এটি না হলেও, ২১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র টেস্ট খেলার সম্ভাবনা বেশি রয়েছে আসগর আফগানের দলের।

অনুশীলন ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড় তালিকা

আসগর আফগান, রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, মোহাম্মদ নবি, নাজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান, নাভিন উল হক, শাপুর জাদরান, কায়েস আহমেদ, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, সামিউল্লাহ শিনওয়ারি, উসমান গণি, মোহাম্মদ শাহজাদ, সায়েদ শিরজাদ, দারউইশ রাসুলি, জহির খান, ফরিদ মালিক, হামজা হোতাক এবং শরাফুদ্দিন আশরাফ।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়