ঢাকা, শুক্রবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

আম্পায়ারদের এলিট প‌্যানেলে আরও এক ভারতীয়

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-২৯ ৬:৫৫:৪৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-২৯ ৮:৫৮:২৭ পিএম

তৃতীয় ভারতীয় হিসেবে ইন্টারন‌্যাশনাল ক্রিকেট কাউন্সিলের এলিট প‌্যানেলের আম্পায়ারদের তালিকায় অন্তর্ভুক্ত হলেন নীতিন মেনন। এর আগে আইসিসির এলিট প‌্যানেল আম্পায়ারদের তালিকায় ছিলেন শ্রীনিবাস ভেঙ্কটরাঘবন ও সুন্দার রবি।

৩৬ বছর বয়সি এ আম্পায়ার ২০২০-২১ মৌসুমের জন‌্য এলিট প্যানেলের ১২ জনের তালিকায় অন‌্যতম সর্বকনিষ্ঠ। নীতিন মেননকে বেছে নিয়েছেন সাবেক ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকার, আইসিসি জেনারেল ম্যানেজার-ক্রিকেট জিওফ অ্যালারডাইস, দুই ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে ও ডেভিড বুনকে নিয়ে গ়ড়া প্যানেল।

সাবেক আন্তর্জাতিক আম্পায়ার নরেন্দ্র মেননের পুত্র নীতিন মেনন মাত্র তিন টেস্ট, ২৪ ওয়ানডে এবং ১২ টি-টোয়েন্টি ম‌্যাচে দায়িত্ব পালন করেছেন। ইংল‌্যান্ডের নাইজেল লংয়ের জায়গায় এসেছেন নীতিন মেনন। ক্রিকইনফোর ডাটা অনুযায়ী, ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে এখন পর্যন্ত আইসিসির এলিট প‌্যানেলের আম্পায়ারদের মধ‌্যে সবচেয়ে বেশি অনফিল্ড সিদ্ধান্ত পাল্টেছে নাইজেল লংয়ের। সেটাও চোখে পড়ার মতো, ৩৬.২ শতাংশ।

এলিট প‌্যানেলে ঢুকে উচ্ছ্বসিত নীতিন। আইসিসির পাঠানো বার্তায় বলেছেন,‘এটা আমার জন‌্য বিশাল সম্মান এবং গর্বের । বড় আম্পায়ারদের সঙ্গে ম‌্যাচ পরিচালনা এবং ম‌্যাচ রেফারিদের তত্ত্বাবধানে থাকা সত‌্যিই দারুণ স্মৃতি হবে।’

আইসিসির এলিট প‌্যানেল আম্পায়ার: আলীম দার, কুমার ধর্মাসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গাফিনে, মাইকেল গহ, নীতিন মেনন, রিচার্ড ইলিংওয়র্থ, রিচার্ড কেটালবারোহ, ব্রুছ অক্সেনফোর্ড, পল রাইফেল, রড টাকার ও জোয়েল উইলিসন।

আইসিসি এলিট প‌্যানেল মাচ রেফারি: ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, রঞ্জন মাধুগলে, অ‌্যান্ড পাইক্রফট, রিচি রিচার্ডসন, জাভাগাল শ্রীনাথ।


ঢাকা/ইয়াসিন