ঢাকা, শুক্রবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

নারী ফুটবলারদের জন্য বাফুফের ‘মেইক ইট কাউন্ট’ কর্মসূচি

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-৩০ ১০:০৫:৪৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-৩০ ১০:৫০:০৪ পিএম

করোনাকালীন এই সময়ে বাংলাদেশ ক্রীড়াঙ্গনের সব শাখা যেন স্থবির হয়ে আছে। এই সময় খেলোয়াড়দের শারীরিক এবং মানসিকভাবে চাঙা রাখতে বিভিন্ন পরিকল্পনা করছে কর্তৃপক্ষরা। ইতিমধ্যে জাতীয় দলের পুরুষ ও নারী ক্রিকেটারদের জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বিসিবি।

এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নারী ফুটবলের উন্নয়নের গতিধারা চালু রাখতে বেশ কার্যকরী একটি পদক্ষেপ হাতে নিয়েছে। নারী খেলোয়াড়দের মধ্যে টেকনিক্যাল ও শারীরিক ফিটনেস বজায় রাখতে ‘মেইক ইট কাউন্ট’ নামে একটি কর্মসূচি আয়োজন করেছে বাফুফে।

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাস সময়ের সঙ্গে বাড়তে থাকায় নারী ফুটবলারদের সুস্থতার কথা ভেবে তাদের বাফুফে একাডেমি থেকে ইতিমধ্যে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। বাড়িতে খেলোয়াড়দের ফিটনেস ঠিক রাখা ও মানসিকভাবে চাঙা রাখার জন্য ‘মেইক ইট কাউন্ট’ কর্মসূচী চালু করেছে বাফুফে। নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটনসহ মাহবুবুর রহমান, সুইনু প্রু মারমা ও মাহমুদা আক্তার এর তত্ত্বাবধায়ন করবেন।

নারী খেলোয়াড়রা নির্দিষ্ট বয়সের ক্যাটাগরিতে আলাদাভাবে এ কর্মসূচিতে অংশ নেবে। বাফুফে থেকে খেলোয়াড়দের ঘুম ও পুষ্টিকর খাদ্য গ্রহণে তদারকি করা হবে। একই সঙ্গে সমস্ত খেলোয়াড়কে জানানো হয়েছে তারা যেন প্রতিদিন বাফুফের কর্মকর্তাদের সঙ্গে নিজেদের আবেগ-অনুভূতি ও চিন্তা-ভাবনা প্রকাশ করে।

বাফুফের নির্বাহী সদস্য নারী ফুটবলের চেয়ারম্যান ও এফসি এবং ফিফার কার্যনির্বাহী সদস্য মাহফুজা কিরণ বলেন, ‘এই অনাকাঙ্ক্ষিত সময়ে আমাদের মেয়ে খেলোয়াড়দের অবশ্যই বাড়িতে নিজেদের ফিটনেস ও স্বাস্থ্য ধরে রাখার ব্যাপারে সক্রিয় হতে হবে। আশা করছি, আমাদের গৃহীত পদক্ষেপের মাধ্যমে মেয়েরা তাদের উন্নতি অব্যাহত রাখবে। আর আমরাও প্রতিনিয়ত তাদের সহায়তা করতে পারবো। আমরা আশাবাদী, যত দ্রুত বয়সভিত্তিক মেয়েদের দলকে মাঠে ফিরে পাবো।’


ঢাকা/কামরুল