ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

করোনাজয় করলেন জোকোভিচ ও তাঁর স্ত্রী

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ২ জুলাই ২০২০  

ওয়ার্ল্ড নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ গত ২৩ জুন করোনায় আক্রান্ত হয়েছেন। এই তারকা অ্যাথলেটের স্ত্রী জেলেনা জোকোভিচও আক্রান্ত হয়েছিলেন প্রাণঘাতী এই মহামারিতে। তবে দশ দিনের মাথায় করোনা জয় করলেন জোকোভিচ ও তাঁর স্ত্রী জেলেনা। বৃহস্পতিবার (২ জুন) এক বিবৃতিতে জোকোভিচ ও তাঁর স্ত্রীর করোনা নেগেটিভের তথ্য নিশ্চিত করেন এই তারকার মিডিয়া টিম।

বিশ্বের এক নম্বর টেনিস তারকা জোকোভিচ করোনার এই বিপর্যয়ের মাঝে সম্প্রতি বেলগ্রেডে প্রদর্শনী টেনিস টুর্নামেন্ট আয়োজন করেছিলেন। আর সেখানে প্রতিযোগিতার প্রথম পর্ব শেষ হওয়ার পরপরই টেনিস অঙ্গনে করোনায় আক্রান্তের খবর আসে। বেবি ফেদেরার হিসেবে পরিচিত বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভ প্রথম করোনায় আক্রান্ত হন। সেই টুর্নামেন্টে অংশ নেওয়া আরও দুই টেনিস খেলোয়াড়ও পরবর্তীতে করোনায় আক্রান্ত হোন।

জোকোভিচ চতুর্থ টেনিস খেলোয়াড় হিসেবে প্রাণঘাতি এই মহামারিতে আক্রান্ত হোন। তাঁর সঙ্গে যুক্ত হোন স্ত্রী জেলেনাও। তবে এই দুইজনের কারো মধ্যে করোনার কোনো উপসর্গ ছিল না। করোনায় আক্রান্ত হওয়ার পর জোকোভিচ এবং তাঁর স্ত্রী সম্পূর্ণ আইসোলেশন মেনে সার্বিয়াতে নিজের ঘরেই ছিলেন। এবার দশ দিন পর করোনা নেগেটিভ হওয়ার রিপোর্ট এলো তাদের।

জোকোভিচের মিডিয়া টিম জানায়, ‘বেলগ্রেডে জোকোভিচ এবং তাঁর স্ত্রীর করোনা টেস্ট করা হয়েছে। সেখানে এই দুইজনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।’

জোকোভিচ ছাড়া ওই প্রদর্শনী টুর্নামেন্টের কারণে বিশ্বের এক নাম্বার এই টেনিস তারকার ফিটনেস কোচ মার্কো পানিচিরও করোনা ধরা পড়ে। যার কারণে প্রদর্শনী টুর্নামেন্টটি শেষ পর্যন্ত বাতিল করা হয়। যার চুড়ান্ত পর্ব ক্রোয়েশিয়াতে হওয়ার কথা ছিল।

প্রদর্শনী প্রতিযোগিতা আয়োজনের জন‌্য কড়া সমালোচনার শিকার হতে হয়েছিল জোকোভিচকে। পরে তিনি সবার সুস্থতা কামনা করে ক্ষমা চেয়েছিলেন।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়