ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

তামিম, মুশফিকদের ফেরাতে প্রস্তুত হচ্ছে আট স্টেডিয়াম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ২ জুলাই ২০২০  
তামিম, মুশফিকদের ফেরাতে প্রস্তুত হচ্ছে আট স্টেডিয়াম

মহামারি করোনাভাইরাসের কারণে মধ্য মার্চ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) স্বাভাবিক পরিকল্পনা বাধাগ্রস্ত হয়ে আসছে। ঘরোয়া ঢাকা প্রিমিয়ার লিগ স্থগিত হওয়া ছাড়াও আন্তর্জাতিক সূচিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে করোনা সঙ্কট কাটিয়ে মাঠে আবার ক্রিকেট ফেরানোর পরিকল্পনা নিচ্ছে বিসিবি। এজন‌্য দেশের আটটি স্টেডিয়াম প্রস্তুত করার কাজ করে যাচ্ছে বিসিবি। স্টেডিয়ামগুলোকে পূর্ণ প্রস্তুতের পাশাপাশি জীবাণুনাশক করার কাজও করছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

বৃহস্পতিবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেছেন, ‘আমরা ক্রিকেটারদের মাঠে ফেরানোর বিষয়ে খুব সচেতনতার সঙ্গে এগুতে চাই। তাড়াহুড়ো না করে ধীরে সুস্থে এগুতে চাই। ক্রিকেটাররা অনুশীলনের মধ্য দিয়ে আবার মাঠে ফিরুক, সেটাই আমাদের চাওয়া। আর এই জন্য আমরা মাঠ এবং অনুশীলনের সুযোগগুলি সম্পূর্ণ প্রস্তুত এবং কার্যকরী করে রাখছি।’

ইতিমধ্যে দেশের আটটি স্টেডিয়ামে প্রতিদিন ১০০ এর অধিক মাঠকর্মী মাঠ পরিচর্যার কাজ করে যাচ্ছে। শুধু মাঠই নয় স্টেডিয়ামের অন্যান্য সুযোগ সুবিধার কাজও করা হচ্ছে নিয়মিত। এরমধ্যে মাঠে পানি দেওয়া, ঘাস কাটা এবং ছাঁটাই করা, মাঠে সার দেওয়া এবং কীটনাশক ছিটানোর কাজ করা হচ্ছে। এছাড়াও প্রয়োজনীয় অন্য কাজও চলছে পুরোদোম।

এছাড়াও করোনাভাইরাস থেকে স্টেডিয়ামকে মুক্ত রাখার জন্য নির্দেশ অনুযায়ী স্বাস্থ্য এবং সুরক্ষার প্রয়োজনীয় নিয়ম মানাও হচ্ছে। এই মুহূর্তে কাজ করার ক্ষেত্রে কর্মী এবং স্টাফদের স্যানিটাইসেশন প্রটোকলও মানতে বলা হয়েছে। যদিও করোনার এই সময় পর্যাপ্ত লোকবল পাওয়ার একটা চ্যালেঞ্জ ছিল বিসিবির সামনে। তবু সবকিছু প্রস্তুত করার লক্ষ্যে বিসিবি পর্যাপ্ত পরিচ্ছনতা কর্মী নিয়োগ করেছে।

ক্রিকেট বোর্ডের অধীনে থাকা মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম ও বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে পুরোদমে কাজ করছে বিসিবির মাঠ কর্মীরা।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়