ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সৌরভের চোখে টি-টোয়েন্টি খুব গুরুত্বপূর্ণ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সৌরভের চোখে টি-টোয়েন্টি খুব গুরুত্বপূর্ণ

সময়ের চাহিদা মেটানোর জন্য ক্রিকেট খেলায় ফরম্যাটের ভিন্নতা আসতে শুরু করে। টেস্ট দিয়ে শুরু হওয়া ক্রিকেটে এখন ওয়ানডে, টি-টোয়েন্টি হয়ে টি-টেন বা সিক্স এ সাইডের হয়ে থাকে। তবে পাঁড় ক্রিকেট ভক্তদের মতে, টি-টোয়েন্টি খেলাটা টেস্টের যে আবেদন সেটি নষ্ট করে দিচ্ছে।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি মনে করেন, টি-টোয়েন্টি ক্রিকেট দারুণ গুরুত্বপূর্ণ। যদিও নিজের ক্যারিয়ারে কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামা হয়নি সাবেক এই ক্রিকেটারের। কুড়ি এই ওভারের এই ফরম্যাটে খেলেছেন কেবল আইপিএলের আসরে। সৌরভ জানিয়েছেন, যদি সম্ভব হতো তাহলে যত বেশি সম্ভব টি-টোয়েন্টি ম্যাচ খেলতেন তিনি।

ভারতীয় ক্রিকেটার মায়াঙ্ক আগারওয়ালের অনলাইন লাইভ অনুষ্ঠান ‘ওপেন নেটস উইথ মায়াঙ্ক’-এ অতিথি হিসেবে এসেছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি। সেখানে তাঁর কাছে প্রশ্ন রাখা হয়, যদি আপনি এই সময়কার ক্রিকেটার হতেন। তাহলে আপনি কি নিজেকে টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে দেখতে চাইতেন? নাকি কেবল ওয়ানডে ও টেস্ট খেলতেন?’

এর উত্তরে সৌরভ বলেন, ‘না, আমি টি-টোয়েন্টি ক্রিকেট খেলতাম। আমার কাছে টি-টোয়েন্টি ক্রিকেট অনেক গুরুত্বপূর্ণ। আমি নিজেও টি-টোয়েন্টি ক্রিকেট উপভোগ করতাম। যদি সম্ভব হতো তাহলে আমি এই ফরম্যাটে আরও কিছুদিন খেলে যেতাম। নিজের খেলা বদলে ফেলতাম। আমি প্রথম পাঁচ আইপিএল আসরে খেলেছিলাম। সেখানে আমাকে মেরে খেলার অনুমতি দেওয়া হয়েছিল। আমি সেটা উপভোগ করেছিলাম।’

আন্তর্জাতিক ক্রিকেটে ৪২৪ ম্যাচ খেলা সৌরভ আইপিএলে ৫৯ ম্যাচ খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ সফল সৌরভ অবশ্য খুব বেশি সফল ছিলেন না আইপিএলে। আন্তর্জাতিক ক্রিকেটে ১৮ হাজারের বেশি রান করা সাবেক এই ক্রিকেটার আইপিএলে করেছেন মাত্র ১৩৪৯ রান।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়