ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জিতে টিকে থাকলো বার্সা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৬, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
জিতে টিকে থাকলো বার্সা

স্প্যানিশ লা লিগায় রোববার (৫ জুলাই) বড় জয় পেয়েছে বার্সেলোনা। তারা ৪-১ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে। আর এই জয়ে শিরোপা জয়ের দৌড়ে টিকে থাকলো কাতালানরা।

৩৪ ম্যাচ থেকে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৭৭ পয়েন্ট। সমান ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ৭৩ পয়েন্ট। শেষ চার ম্যাচের তিনটিতে জিতলে অথবা দুটিতে জেতার পাশাপাশি দুটিতে ড্র করলেও শিরোপা জয় নিশ্চিত হবে রিয়ালের। অন্যদিকে শেষ চার ম্যাচে পয়েন্ট হারালেই শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে পড়ার বন্দোবস্ত হয়ে যাবে মেসি-সুয়ারেজদের। সেখান থেকে মিরাকল ছাড়া আর ঘুরে দাঁড়ানো সম্ভব হবে না বর্তমান চ্যাম্পিয়নদের জন্য।

ভিয়ারিয়ালের মাঠে রোববার রাতে কিকে সেতিয়েন দায়িত্ব নেওয়ার পর সেরা পারফরম্যান্স শো করেছে কাতালানরা। তারা যে শিরোপা জয়ের জন্য এখনো উজ্জীবিত পারফরম্যান্সে সেটাই প্রমাণিত হয়। এই ছন্দ ধরে রাখতে পারলে শিরোপা জয়ের জন্য শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে রিয়াল-বার্সাকে।

রোববার ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায় বার্সা। অবশ্য গোলটি করতে তাদের কোনো কষ্ট করতে হয়নি। ভিয়ারিয়ালের পাউ তোরেস নিজেই নিজেদের জালে বল জড়ান। তবে বেশিক্ষণ কাতালানদের এগিয়ে থাকতে দেয়নি ভিয়ারিয়াল। ১৪ মিনিটেই জেরার্ড মোরেনো গোল করে সমতা ফেরান।

অবশ্য ২০ মিনিটের মাথায় লুইস সুয়ারেজ বাঁকানো শটে গোল করে আবার এগিয়ে নেন দলকে। আর বিরতিতে যাওয়ার আগে (৪৫ মিনিটে) অ্যান্তনিও গ্রিজমান গোল করে ব্যবধান করেন ৩-১। বিরতির পর ৮৬ মিনিটে ১৭ বছর বয়সী আনসু ফাতি গোল করে বার্সেলোনার জয় নিশ্চিত করেন।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়