ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আট বছর পর টেস্টে দর্শক হওয়ার শঙ্কা ব্রডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৫, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আট বছর পর টেস্টে দর্শক হওয়ার শঙ্কা ব্রডের

স্টুয়ার্ট ব্রড, ইংল্যান্ড জাতীয় দলের এই পেসারের নামের পাশে টেস্ট উইকেটসংখ্যা ৪৮৫টি। আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে পেসারদের মধ্যে টেস্টে যা চতুর্থ সর্বোচ্চ। রঙিণ পোষাকে অনিয়মিত হলেও সাদা পোষাকে ইংল্যান্ডের নিয়মিত মুখ জেমস অ্যান্ডারসনের এই বোলিং পার্টনার। সর্বশেষ আট বছরের মধ্যে ঘরের মাঠে কোনো টেস্টে ব্রডকে ছাড়া মাঠে নামেনি ইংল্যান্ড।

তবে সে চিত্র বদলানোর সম্ভাবনা আছে বুধবার (৮ জুলাই) সাউদাম্পটন টেস্টে। ব্রিটিশ সংবাদ মাধ্যম ‘দ্য গার্ডিয়ান’ নিজেদের এক প্রতিবেদনে জানিয়েছে, আট বছরের মধ্যে প্রথমবারের মতো ঘরের মাঠে টেস্ট ম্যাচ থেকে বাদ পড়তে পারেন ব্রড। আর সেটি দলের কৌশলগত কারণে। মূলত, জোফরা আর্চার এবং মার্ক উডকে সুযোগ করে দিতে ব্রডকে জায়গা ছাড়তে হতে পারে বলে মনে করছে তারা।

আর্চার এবং উড দুই পেসারই ক্যারিয়ারের বিভিন্ন সময় ইনজুরিতে কাটিয়েছে। তবে এই মুহূর্তে এই দুই পেসার দারুণ ফিট। একইসঙ্গে অ্যান্ডারসন এবং ব্রডও আছেন দারুণ ছন্দে। ক্রিস ওকস নিজের জানান দিয়ে রেখেছেন প্রস্তুতি ম্যাচে। কিন্তু সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে তিন পেসারের বেশি খেলাবে না। এদিকে ম্যাচে অ্যান্ডারসনের খেলা প্রায় নিশ্চিত। কিন্তু তাঁর সাথে নামবে কোন দুইজন?

ওকসের সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। এদিকে ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড এবং ভারপ্রাপ্ত অধিনায়ক বেন স্টোকস গতির ঝড়ে উড়িয়ে দিতে চাইছেন ক্যারিবিয়ান ব্যাটিং লাইন আপ। আর সেক্ষেত্রে সেরা পছন্দ উড এবং আর্চার। দুজনেই ধারাবাহিকভাবে ৯০ মাইল গতিতে বোলিং করতে পারে।

গার্ডিয়ানের প্রতিবেদন অনুসারে, ‘দলে এমন কোনো ব্যাটসম্যান নেই যাকে বাদ দেওয়া যায়। এদিকে স্পিনার হিসেবে একমাত্র আছেন ডমিনিক সিবলি। যার কারণে চার পেসার নিয়ে মাঠে নামার সুযোগ থাকছে না ইংল্যান্ডের সামনে। আর তাই প্রথম টেস্টের আগে ইংল্যান্ডের বিতর্কের একমাত্র জায়গা পেস বোলিং অ্যাটাক। এদিকে সিলভারউড এবং স্টোকসের পছন্দ গতিময় বোলার। তাই ব্রডের জায়গা হারানোর শঙ্কাই সবচেয়ে বেশি।’

এছাড়াও ক্যারিবিয়ানের পর পাকিস্তানের বিপক্ষেও তিন ম্যাচের করে টেস্ট সিরিজ। এমন অবস্থা পেসারদের রোটেশন পদ্ধতিতে খেলানো হতে পারে বলে মনে করছে ‘দ্য গার্ডিয়ান’। আর সে কারণেও বাদ পড়তে পারেন যেকোনো পেসার। তবে মাঠে ফিরতে বেশিদিন অপেক্ষাও করতে হবে না সেই পেসারকে এমনটাই মত ব্রিটিশ এই সংবাদ মাধ্যমের।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়