ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মার্সেলোর ৩৫০

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মার্সেলোর ৩৫০

লা লিগায় রোববার রাতে রামোসের একমাত্র গোলে রিয়াল মাদ্রিদ হারিয়েছে অ‌্যাথলেটিক ক্লাবকে।

টানা সাত ম‌্যাচে সাত জয় নিয়ে লিগ শিরোপার লড়াইয়ে আরেকধাপ এগিয়ে গেছে রিয়াল। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটিকে ম্যাচের শুরুতেই নিশ্চিত গোল হজমের থেকে বাঁচায় মার্সেলো। কোরডোবার ক্রস থেকে বল পেয়ে ফাঁকায় থাকা উইলিয়ামস শট নিয়েছিলেন। বলের উপর ঝাঁপিয়ে দলকে গোল হজমের থেকে বাঁচান মার্সেলো।

দল জেতায় ব্রাজিলিয়ান এ সুপারস্টার ছুঁয়েছেন এক মাইলফলক। লস ব্লাঙ্কোসের জার্সিতে ৩৫০ ম্যাচ জয়ের কীর্তি গড়েছেন মার্সেলো। এজন্য ম্যাচ শেষে তার হাতে স্মারক জার্সি তুলে দেন রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। জার্সিতে নম্বর ছিল ৩৫০।

২০০৭ সালে ফেরল্যান্ড মেন্ডির থেকে দলের লেফট ব্যাকের দায়িত্ব বুঝে নেন মার্সেলো। এরপর টানা ১৩ বছর ক্লাবের জার্সিতে বাজিমাত করে আসছেন। তার ৩৫০ জয়ের ২৪৮টি এসেছে লা লিগায়। ৬৫টি চ্যাম্পিয়নস লিগে। এছাড়া কোপা ডেল রেতে ২২টি, ক্লাব ওয়ার্ল্ড কাপে আটটি, উয়েফা সুপার কাপে তিনটি এবং সুপারকোপায় চারটি ম্যাচ জিতেছেন।

দীর্ঘ ১৩ বছরে মার্সেলো রিয়াল মাদ্রিদের হয়ে ৫০৯ ম্যাচ খেলেছেন। ক্লাবের হয়ে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ২২টি শিরোপা জিতেছেন। রিয়ালের হয়ে সবচেয়ে বেশি ২৩ শিরোপা জিতেছেন পাচো জেন্টো। এবারের লিগ শিরোপা জিতলে মার্সেলো ও রামোস দুইজনই উঠে যাবে শীর্ষে। 


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়