ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

স্থগিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, আসছে ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৬ জুলাই ২০২০  

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। কিন্তু করোনাভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার পথে।

বিশ্বকাপের আয়োজক ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আগামী সপ্তাহে আনুষ্ঠানিক ঘোষণা দেবে। এমনটাই জানিয়েছে, অস্ট্রেলিয়ার গণমাধ্যম দ্য টেলিগ্রাফ। আগামী ১০ জুলাই আইসিসির একটি বোর্ড সভা অনুষ্ঠিত হবে। সেখানেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। তবে টেলিগ্রাফকে ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছেন, এ অবস্থাতে কোনোভাবেই বিশ্বকাপের মতো মহাযজ্ঞ আয়োজনের জন্য প্রস্তুত নয় অস্ট্রেলিয়া। পাশাপাশি স্বাস্থ্যঝুঁকি নিতেও রাজী নয় তারা।

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান আর্ল এডিংস বলেছেন,‘বর্তমান পরিস্থিতিতে ১৬ দল নিয়ে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ আয়োজন করা অবাস্তব। এরকম মহামারিতে বিশাল আয়োজন করা উচিত নয়। আমাদের খেয়াল করা উচিত এখনও বেশির ভাগ দেশেই কোভিডে আক্রান্তের সংখ্যা বাড়ছে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে গত ১০ জুন সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল আইসিসির। এর আগে ২৮ মেও আইসিসি বিশ্বকাপ নিয়ে সভা করেছিল। প্রত্যেকবারই তারা বিশ্বকাপ নিয়ে আশার আলো দেখিয়েছে এবং সিদ্ধান্ত নেওয়ার জন্য বারবার সময় পিছিয়েছে। এবার পাক্কা এক মাস পর বসতে যাচ্ছে আইসিসি সভা। গণমাধ্যমে আসার খবর অনুযায়ী এবার চূড়ান্ত নেবে আইসিসি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ইচ্ছা ২০২১ সালেই বিশ্বকাপটি আয়োজন করার। কিন্তু আগামী বছর আগে থেকেই ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি রয়েছে। সেক্ষেত্রে ২০২২ সালে হতে পারে এবারের বিশ্বকাপ।

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সূচি রয়েছে। প্রথম রাউন্ড পেরিয়ে এ প্রতিযোগিতার মূল আসরে খেলতে হবে বাংলাদেশকে। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ড। ‘এ’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, ওমান, পাপুয়া নিউ গিনি ও শ্রীলঙ্কা। দুই গ্রুপ থেকে সেরা দুই দল যাবে পরের রাউন্ডে। দ্বিতীয় রাউন্ড থেকে শুরু হবে আসল লড়াই। র‌্যাংকিংয়ের শীর্ষ আট দল সরাসরি নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ড।

 

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়