ঢাকা     মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ১৯ ১৪২৭ ||  ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

আনলাকি থারটিনে উমর আকমলের ভবিষ্যৎ নির্ধারণ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ৬ জুলাই ২০২০  

বিতর্ক জর্জরিত ক্যারিয়ারে বড় শাস্তি ভোগ করছেন উমর আকমাল। পাকিস্তানের এ ক্রিকেটারকে তিন বছর নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করে সাজা কমিয়ে আনার অনুরোধ করেছেন এ ক্রিকেটার। আগামী সপ্তাহে তার ভবিষ্যৎ চূড়ান্ত হবে। পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী ১৩ জুলাই উমর আমলের আপিলের শুনানি হবে।

দুর্নীতি দমন ইউনিটকে সহায়তা না করায় গত ২৭ এপ্রিল উমর আকমলকে তিন বছরের নিষেধাজ্ঞা দেন পিসিবির শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান বিচারপতি (অব.) ফজল-ই-মিরান চৌহান। দুর্নীতি দমন কোডের ২.৪.৪ এর আওতায় তাঁর বিরুদ্ধে দুটি চার্জ গঠন করেছিল পিসিবি। যেখানে বলা হয়েছিল, ‘পিসিবির নজরদারি ও সুরক্ষা বিভাগকে দুর্নীতিমূলক আচরণে সহায়তা না করা এবং প্রয়োজনীয় তথ‌্য দেরি করে দেয় উমর আকমল।’

১৭ মার্চ উমর আকমলের বিরুদ্ধে এ চার্জ গঠন করা হয়। সেখানে তাকে ১৪ দিনের সময় দেওয়া হয় আত্মপক্ষ সমর্থন করে লিখিত জবাব দেওয়ার জন্য। কিন্তু পাকিস্তানের ক্রিকেটার আইনি লড়াইয়েও যাননি এবং আত্মপক্ষ সমর্থণের আবেদন করেননি। তখনই বোঝা যাচ্ছিল, পিসিবি শাস্তির অপেক্ষায় রয়েছেন এ ক্রিকেটার।

পাকিস্তানের হয়ে ২২১ আন্তর্জাতিক ম্যাচ খেলা উমর আকমল এর আগে ফিটনেস ট্রেনারের সঙ্গে বাজে আচরণ করে নেতিবাচক খবরের শিরোনাম হন। ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হওয়ায় পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) খেলতে পারেননি।  পাকিস্তানের হয়ে সবশেষ মাঠে নেমেছিলেন ২০১৯ সালের অক্টোবরে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে খেলেছিলেন তিনি। ৩১-এ পা রাখা ক্রিকেটার সামনে নিজের ক্যারিয়ার গড়তে পারেন কিনা সেটাই দেখার। আনলাকি থারটিনে নির্ধারণ হবে তার ভবিষ্যৎ।

প্রসঙ্গ, পরিবারের তিন ভাইয়ের মধ্য উমর আকমল ছোট। তিন ভাই খেলেছেন জাতীয় দলে। বড় ভাই কামরান আকমল দীর্ঘদিন পাকিস্তানের জার্সি গায়ে জড়িয়েছেন। মেজ ভাই আদনান আকমল ২১ টেস্ট খেলেছেন। তাঁদের চাচাতো ভাই বাবর আজম এখন পাকিস্তানের ব্যাটিং স্তম্ভ এবং ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়