ঢাকা     শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৩ ১৪২৭ ||  ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

স্কোয়াডে থাকলেও ইংল্যান্ডে যাওয়া হবে না হারিস রউফের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৫, ৭ জুলাই ২০২০  

পাকিস্তানের ঘরোয়া লিগে খেলা হয়নি তেমন। তবে বিগ ব্যাশ লিগের মতো আসরে বল হাতে ঝড় তুলে জাতীয় দলের জন্য ডাক পেয়েছিলেন পাকিস্তানি পেসার হারিস রউফ। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকও হয়ে গেছে। প্রথমবারের মতো বিদেশ সফরে যাওয়ার সম্ভাবনা ছিল এই ফাস্ট বোলারের। দলের সঙ্গে ইংল্যান্ড সফরে যাওয়ার হাতছানি ডাক দিচ্ছিল।

তবে দুর্ভাগ্যজনকভাবে স্কোয়াডে ডাক পেয়েও দলের সঙ্গে ইংল্যান্ডে যোগ দেওয়া হবে না এই গতিময় ফাস্ট বোলারের। এর নেপথ্যে আছে প্রাণঘাতী মহামারি করোনাভাইরাস। ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য ২৯ সদস্যের পাকিস্তানি স্কোয়াড ঘোষণা করেছিল পিসিবি। ক্রিকেটারদের সুরক্ষার কথা বিবেচনা করে ইংল্যান্ডে যাওয়ার আগে সবার করোনা টেস্ট করানো হয়। আর সেখানে হারিস রউফ ছাড়া সবাই উৎরে গেছেন। আর তাই স্কোয়াডে ডাক পেয়েও করোনা পজিটিভ হওয়ার কারণে ইংল্যান্ডে যাওয়া হবে না হারিসের।

ইংল্যান্ড সফরের ২৯ সদস্যের মধ্যে ২২ জুন প্রথমবারের করোনা টেস্টে ১০ জন পাকিস্তানি ক্রিকেটারের করোনা পজিটিভ হয়। আর তাই ২৮ জুন প্রথম ধাপে ১৯ জন ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ নিয়ে ইংল্যান্ডে উড়াল দেয় পাকিস্তানি দল। এর মধ্যে ২৬ ও ২৯ জুন বাকি ১০ জনের করোনা টেস্টে ৬ জনের নেগেটিভ পাওয়াতে তাদেরও ইংল্যান্ডের বিমানে পাঠানো হয় দলের কাছে।

বাকী চারজনের ১ ও ৪ জুলাই আবার করোনা টেস্ট করা হয়। আর সেখানে হারিস রউফ ছাড়া হায়দার আলী, কাশিফ ভাট্টি এবং ইমরান খানের রিপোর্ট নেগেটিভ আসে। ফলে এই তিন ক্রিকেটার আগামী ৮ জুলাই ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দিবে। এদিকে প্রায় ১৪ দিনের মধ্যে চারবার করোনা টেস্ট করিয়ে প্রত্যেকবার পজিটিভ আসায় হতাশায় পুড়তে হবে হারিস রউফকে।



ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়