ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সমুদ্রে ডুবে মারা গেলেন ‘স্নোবোর্ডের রাজা’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সমুদ্রে ডুবে মারা গেলেন ‘স্নোবোর্ডের রাজা’

দুই বারের স্নোবোর্ডের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ান অ্যালেক্স পুলিন সমুদ্রে ডুবে মারা গেছেন। বুধবার অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে মাছ ধরতে গিয়ে ডুবে যান তিনি। পরবর্তীতে সেখানকার লাইফগার্ড এই ৩২ বছর বয়সী অজি তারকাকে উদ্ধার করেন। তবে ততক্ষণে পরপারে পাড়ি জমিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ান সময় সকাল ১০:৪০ এ এই দুর্ঘটনা ঘটে বলে জানান পুলিশ কর্মকর্তারা। স্থানীয় এক গণমাধ্যমের বরাতে জানা যায়, দুর্ঘটনাটি ঘটে পাম বিচের এখানে। সেখানে একটি কৃত্রিম প্রবালপ্রাচীরের খাদে মাছ ধরতে লাফ দেন পুলিন। কিন্তু এই সময় তিনি কোনো অক্সিজেন মাস্কও নেননি। পরবর্তীতে তাকে একটা স্নোরকেলের উপর অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

তখন আরেকজন ডুবুরি তাকে সেখানে দেখতে পেয়ে লাইফগার্ডের লোকদের খবর দেন। কিন্তু তাকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। এই বিষয়ে পুলিশ বলেন, ‘সমুদ্র তলে পুলিনকে দেখতে পেয়ে একজন ডুবুরি সঙ্গে সঙ্গে লাইফগার্ডদের খবর দেন। সেখানকার লাইফগার্ড তাকে উদ্ধার করে তীরে নিয়ে আসেন। তাকে প্রয়োজনীয় সেবা শুশ্রূষা দেওয়া হয়। কিন্তু তিনি আর বেঁচে ফিরতে পারেননি। তিনি ফ্রি ডাইভার ছিলেন, কোনো অক্সিজেন মাস্ক সঙ্গে নেননি। এটাই বিপদ ডেকে এনেছে।’

অস্ট্রেলিয়ায় ‘চাম্পি’ নামে খ্যাত পুলিন ২০১১ এবং ২০১৩ সালে লাক মোলিনা এবং স্টোনহামে স্নোবোর্ডে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। জিতেছেন দুটি স্বর্ণ। এমনকি অস্ট্রেলিয়ার পক্ষ হতে ২০১৪ শীতকালীন অলিম্পিকে পতাকাও বহন করেছিলেন।

স্নোবোর্ডের এই রাজার মৃত্যুতে শোক প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার স্নোবোর্ডের স্পোর্টস কমিটি। তারা এক বিবৃতিতে বলেছে, ‘অ্যালেক্স পুলিনের পরিবার, সতীর্থ এবং সমর্থকদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সে আমাদের স্নোবোর্ড কম্যুনিটিতে ভালোবাসার এক মানুষ ছিলেন। আমরা তাকে অনেক বেশি মিস করবো।’

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়