Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২২ ১৪২৮ ||  ২৯ রবিউস সানি ১৪৪৩

শচীনের মতে প্রাপ্য সম্মান পান না হোল্ডার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ১০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শচীনের মতে প্রাপ্য সম্মান পান না হোল্ডার

কিংবদন্তি শচীন টেন্ডুলকার বর্তমান সময়ে তাঁর দেখা সবচেয়ে আন্ডাররেটেড অলরাউন্ডারের নাম প্রকাশ করেন। ভারতীয় এই ক্রিকেট ঈশ্বর মনে করেন, ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার হলেন বর্তমান সময়ের সেই অলরাউন্ডার, যিনি তার প্রাপ্য সম্মানটুকু পান না। ক্যারিবিয়ান ব্যাটিং গ্রেট ব্রায়ান লারার সঙ্গে ভিডিও কনফারেন্সে এমন কথা বলেন ভারতীয় মাস্টার ব্লাস্টার।

প্রাণঘাতি মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ ১১৭ দিনের বিরতিতে ছিল আন্তর্জাতিক ক্রিকেট। সাউদাম্পটনের অ্যাজেস বোলে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে ক্রিকেট আবার ফিরেছে তার চিরচেনা রুপে। আর এই ম্যাচে শচীনকে সত্য প্রমাণ করলেন ক্যারিবিয়ান অধিনায়ক হোল্ডার।

ম্যাচের আগে উইন্ডিজ বোলিং আক্রমণের প্রধান অস্ত্র বলতে কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েলের কথাই আলোচনায় আসছিলো। এমনকি উঠতি তারকা পেসার আলজারি জোসেফকে নিয়েও ছিল সম্ভাবনার কথা। অধিনায়ক হোল্ডারকে নিয়ে তেমন আলোচনা ছিল না। অথচ তিনিই কিনা ইংল্যান্ডের ব্যাটিং আক্রমণকে গুড়িয়ে দিলেন ছোট ছোট সুইংয়ে। নিয়েছেন ক্যারিয়ারসেরা ফিগার ৬/৪২।

শচীন হোল্ডারকে নিয়ে বলেছিলেন, ‘বর্তমান সময়ের সবচেয়ে আন্ডাররেটেড অলরাউন্ডার হলেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার। কারণ, মাঠে আপনি কখনো হোল্ডারের দিকে চোখ রাখবেন না। আপনি হয়ত উইন্ডিজদের বোলিং আক্রমণের ক্ষেত্রে কেমার রোচ বা শ্যানন গ্যাব্রিয়েলের দিকে তাকিয়ে থাকবেন। তাদের পারফরম্যান্সের মূল্যায়নের চেষ্টা করবেন। কিন্তু আপনি হোল্ডারকে খুঁজে পাবেন কেবল স্কোরবোর্ড দেখলে। আপনি বুঝতে পারবেন, সে তো তিন উইকেট সংগ্রহ করে ফেলেছেন।’

এদিকে ব্যাটিংয়েও হোল্ডার দারুণ অবদান রাখেন জানিয়ে টেন্ডুলকার বলেন, ‘আবার সে (হোল্ডার) যখন ব্যাটিং করে, মূল্যবান ৫০-৫৫ রান করে ফেলেন। যা দলের জন্য খুব বেশি প্রয়োজনীয়। তাঁর দিকে কেউ নজর দেয় না, কিন্তু সে ধারাবাহিকভাবে পারফরম্যান্স করেই যায়। দলে হোল্ডারের মতো একজন ক্রিকেটার থাকা মানে দারুণ কিছু।’

২৮ বছর বয়সী এই ক্যারিবিয়ান অধিনায়ক ২০১৯ সালের জানুয়ারি থেকে টেস্ট অলরাউন্ডারদের এক নাম্বার তারকা। অথচ সেই মাতামাতি নেই তাকে ঘিরে। শীর্ষে ওঠার পথে দ্বিতীয় স্থানে থাকা স্টোকসকে দারুণ পয়েন্ট ব্যবধানে পেছনে রেখছেন হোল্ডার। স্টোকসের যেখানে ৪০৭ পয়েন্ট সেখানে হোল্ডারের সংগ্রহ ৪৭৩।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়