ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ম্যানইউ-ইন্টার ফাইনাল হবে কি ইউরোপা লিগে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ম্যানইউ-ইন্টার ফাইনাল হবে কি ইউরোপা লিগে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের পাশাপাশি আজ (শুক্রবার) ইউরোপা লিগের ড্রও অনুষ্ঠিত হয়েছে। যেখানে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল এবং সেমি-ফাইনালের লাইন আপের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

এবারের ইউরোপা লিগে হট ফেভারিট দল হিসেবে প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেড এবং ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান আছে। তবে এবারের ড্র অনুযায়ী এই দুই দলের শিরোপা লড়াইয়ের আগে দেখা হওয়ার কোনো সম্ভাবনা নেই। এখন দেখার বিষয় শেষ ষোলো থেকে বাকি সব ধাপ টপকে ফাইনালে কী মুখোমুখি হতে পারবে দুই দল!

নিজেদের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে লাস্ককে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টারে এক পা দিয়ে রেখেছে ম্যানইউ। দ্বিতীয় লেগের ম্যাচে কেবল লিডটা ধরে রাখতে পারলেই শেষ আটের টিকিট কাটা হয়ে যাবে তাদের। সেক্ষেত্রে কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ হবে তুরস্কের ক্লাব ইস্তানবুল বাসাকহেরি বা ডেনমার্কের ক্লাব এফসি কোপেনহেগেন। আর কোয়ার্টার উতরাতে পারলে সেভিয়া, রোমা বা অলিম্পিয়াকোসের বিপক্ষে মাঠে শেষ চারের ম্যাচে নামবে ওলে গানার সুলশারের শিষ্যরা।

এদিকে ইন্টারকে ফাইনাল খেলতে হলে শেষ ষোলোতে টপকাতে হবে গেটাফে বাধা। কোয়ার্টারে রেঞ্জার্স বা লেভারকুজেনকে হারাতে পারলে সেমিফাইনালে জায়গা করে নিবে লুকাকুরা। পরবর্তীতে ফাইনালে ওঠার লড়াইয়ে ইন্টারকে মুখোমুখি হতে পারে উলফসবার্গ, শাখতার দোনেৎস্কে, আইট্রাঙ্কট ফ্রাঙ্কফুর্ট বা এফসি বাসেলের।

এবারের ইউরোপা লিগের আসর আগস্টের ১০-১১ তারিখে অনুষ্ঠিত হবে। আর সেমিফাইনাল হবে ১৬ এবং ১৭ আগস্ট। এবারের ফাইনাল হবে জার্মানিতে ২১ আগস্ট।

ইউরোপা লিগের ড্র অনুযায়ী কোয়ার্টার ফাইনালের লাইন আপ দেওয়া হলো

কোয়ার্টার ১: উলফসবার্গ/শাখতার দোনেৎস্কে বনাম আইট্রাঙ্কট ফ্রাঙ্কফুর্ট/এফসি বাসেল

কোয়ার্টার ২: লাস্ক/ম্যানইউ বনাম ইস্তানবুল বাসাকসেহির/এফসি কোপেনহেগেন।

কোয়ার্টার ৩: ইন্টার/গেটাফে বনাম রেঞ্জার্স/বায়ার লেভারকুজেন।

কোয়ার্টার ৪: অলিম্পিয়াকোস/উলভস বনাম সেভিয়া/রোমা।

সেমিফাইনালের লাইন আপ

কোয়ার্টার ২ বিজয়ী- কোয়ার্টার ৪ বিজয়ী।

কোয়ার্টার ১ বিজয়ী- কোয়ার্টার ৩ বিজয়ী।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়