ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

সিপিএল আয়োজনে কোনো বাধা নেই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৪, ১১ জুলাই ২০২০  

ক‌্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) আয়োজনের সকল প্রস্তুতি নিয়ে রেখেছিলেন আয়োজকরা। দল গোছানো থেকে শুরু করে সূচি সাজানো, স্টেডিয়াম প্রস্তুত করা, ম‌্যাচ অফিসিয়াল ঠিক করা; মোদ্দাকথা একটি টুর্নামেন্ট মাঠে শুরু করার জন‌্য যা করার দরকার সবটাই করে রেখেছিলেন আয়োজকরা।

শুধুমাত্র দরকার ছিল সরকারি সবুজ সংকেতের। শুক্রবার ত্রিনিদাদ অ‌্যান্ড টোবাগোর সরকারের অনুমতিও পেয়ে গেছেন তারা। ফলে সিপিএল মাঠে গড়াতে কোনো বাধা থাকল না। আগামী ১৮ আগস্ট টুর্নামেন্ট শুরু হবে। চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত।

৩৩টি ম্যাচসহ দুটি সেমিফাইনাল ও একটি ফাইনাল অনুষ্ঠিত হবে ত্রিনিদাদ অ‌্যান্ড টোবাগোতে। রুদ্ধদ্বার স্টেডিয়ামে হবে সবগুলো ম‌্যাচ। জীবাণুমুক্ত পরিবেশ ও দর্শকশূন‌্য স্টেডিয়ামে ম‌্যাচ পরিচালনা করবে আয়োজকরা।

তবে স্থানীয় সরকার স্বাস্থ‌্যবিধির ব‌্যাপারে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে। স্কোয়াড থেকে শুরু করে ম্যানেজমেন্টসহ টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবাইকে কয়েক ধাপের কোয়ারেন্টাইন মানতে হবে। ত্রিনিদাদে পা রাখার আগে দুই সপ্তাহ থাকতে হবে আইসোলেশনে। করোনা টেস্টের ফল নেগেটিভ আসলে তারা ত্রিনিদাদে থাকতে পারবেন। মাঠে নামার আগে আবার হবে করোনা টেস্ট। সাত থেকে ১৪ দিনের ব‌্যবধানে হবে দুইটি করোনা টেস্ট।

টুর্নামেন্টে অংশ নেবে ছয় দল। ছয় দলকে রাখা হবে একই হোটেলে। টুর্নামেন্ট চলাকালীন কোনো ক্রিকেটার করোনা পজিটিভ হলে ওই দলকে থাকতে হবে আইসোলেশনে।

দ্বীপরাষ্ট্রে সেভাবে করোনা ছড়াতে পারেনি। সরকার থেকে সতর্ক ব‌্যবস্থাপণার কারণে পরিস্থিতি ছিল নিয়ন্ত্রণে। ৯ জুলাই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩৩ জন, মৃত‌্যু হয়েছে ৮ জনের।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়