ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ওয়াহাব রিয়াজের কোচ এখন ট্যাক্সি ড্রাইভার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৬, ১২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ওয়াহাব রিয়াজের কোচ এখন ট্যাক্সি ড্রাইভার

পাকিস্তান ক্রিকেটে তিনি উপহার দিয়েছেন তিন ক্রিকেটার, ওয়াহাব রিয়াজ, সালমান বাট ও আইজাজ চিমা। অথচ তাকেই এখন জীবিকার তাগিদে হতে হয়েছে ট্যাক্সি ড্রাইভার।

করোনা পরিস্থিতিতে বন্ধ ক্রিকেটের সকল কার্যক্রম। কোচদের আয়ের পথ নেই। অর্থ উপার্জনের জন্য ভিন্ন উপায় বের করেছেন কোচ ইমরান কতক। ব্যক্তিগত গাড়ি নিয়ে রাস্তায় নামলেন ওয়াহাব রিয়াজদের পুরোনো এ কোচ। অস্থায়ী পেশা হিসেবে বেছে নিয়েছেন ট্যাক্সি ড্রাইভিং।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কোচিং কোর্সের লেভেল টু শেষ করা এ কোচ দীর্ঘদিন মডেল টাউন গ্রিনে কাজ করছেন। যেখানে পাকিস্তানের বড় দলগুলো ট্রেনিং করে। পাশাপাশি অবসরে জাতীয় দলের ক্রিকেটাররাও আসেন। কিন্তু করোনা বদলে দিয়েছে সব। ক্রিকেট বন্ধ থাকায় খারাপ সময় কাটাচ্ছেন কোচরা। এজন্য বাধ্য হয়ে ট্যাক্সি ড্রাইভার হয়েছেন ইমরান কতক।

জিও সুপারকে অভিজ্ঞ কোচ বলেছেন, ‘জীবন ভালোভাবেই চলছিল। আমি একটি কোম্পানির কোচ হিসেবে যুক্ত ছিলাম। পাশাপাশি একাডেমীতে প্রশিক্ষণ দিয়ে আসছিলাম। মহামারি পরিস্থিতিতে সবধরনের ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ। এজন্য নিজের ব্যক্তিগত গাড়িকে ট্যাক্সি বানিয়ে উপার্জন করতে হচ্ছে।’

ক্রিকেট বোর্ডের কাছে তার অনুরোধ যত দ্রুত সম্ভব ক্রিকেট ফেরানো হোক যেন তাদের মতো কোচরা নিজেদের আসল পরিচয়ে ফিরতে পারেন। তিনি বলেছেন,‘ইংল্যান্ডে ক্রিকেট ফিরেছে একটি স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেমের মাধ্যমে। পাকিস্তান কেন এখনও তেমন কিছু করতে পারছে না সেটা বুঝতে পারছি না। পিসিবির কাছে অনুরোধ, দ্রুত এমন কিছু করতে হবে যেন আমরা আমাদের মূল পরিচয়ে ফিরতে পারি।’

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়