ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

পাঁচ হাজার দর্শকের সামনে প্রতিপক্ষের জালে পিএসজির ৯ গোল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩১, ১৩ জুলাই ২০২০  

করোনা প্রাদুর্ভাবের সময় ফুটবলারদের সুরক্ষার কথা বিবেচনায় এনে এপ্রিল মাসের শেষে বাতিল করা হয় ফরাসি ঘরোয়া ফুটবলের শীর্ষ লিগ ‘লিগ ওয়ান’। আসরে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকার দরুণ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। লিগ শেষ হলেও আসছে আগস্টে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে মাঠে নামবে দলটি। এছাড়াও কাপ দি ফ্রান্স এবং কাপ দি লিগের ফাইনাল খেলবে ফ্রান্সের সফল এই ফুটবল ক্লাবটি।

এর আগে ঘরের মাঠে প্রীতি ফুটবল ম্যাচ দিয়ে মাঠে নেমেছে নেইমার-এমবাপ্পেরা। আর এই ম্যাচে দর্শকদের সঙ্গী করে ফ্রান্সে আবার ফিরেছে ফুটবল। মাঠে দর্শক থাকলেও উপস্থিতি ছিল সীমিত; মাত্র পাঁচ হাজার। আর দর্শকদের সামনে মাঠে নেমে প্রতিপক্ষকে নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলেছে এমবাপ্পে, নেইমারের পিএসজি। লে হাভরের বিপক্ষে ম্যাচটিতে পিএসজির মোট ছয়জন ফুটবলার গোল করেছেন। আর প্রতিপক্ষের জালে পিএসজি বল জড়িয়েছে নয়বার। প্রতিপক্ষ লে হাভরে ম্যাচটিতে ৯-০ গোলের লজ্জা নিয়ে মাঠ ছেড়েছে।

পিএসজির পক্ষে জোড়া গোল করেছেন নেইমার, মাউরো ইকার্দি এবং পাবলো সারাবিয়া। এছাড়াও একটি করে গোল করেছেন এমবাপ্পে, কালিমেউন্দো এবং ইদ্রিসা গুয়ে। আর প্রতিটি গোল এসেছে প্রথম ৬০ মিনিটের মধ্যে। এরপর তারকা খেলোয়াড়দের উঠিয়ে বেঞ্চের খেলোয়াড়দের পরখ করেন পিএসজির কোচ। নয়তো গোলের সংখ্যা দুই অঙ্ক ছোঁয়া অস্বাভাবিক ছিল না।

এদিকে আসছে ২৪ জুলাই কাপ দি ফ্রান্স খেলতে সেন্ট এতিয়েনের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। আর কাপ দি লিগের ফাইনালে তাদের প্রতিপক্ষ অলিম্পিক লিঁও। ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে হবে ম্যাচ দুটি। ৮১ হাজার দর্শক ধারণ ক্ষমতা থাকলেও সরকারের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে খুব অল্প পরিমাণ দর্শক থাকতে পারবে মাঠে।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়