RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

চ্যাম্পিয়নস লিগের নিষেধাজ্ঞা থেকে মুক্ত ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৬, ১৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চ্যাম্পিয়নস লিগের নিষেধাজ্ঞা থেকে মুক্ত ম্যানসিটি

অর্থ কেলেঙ্কারির দায়ে গত ফেব্রুয়ারিতে উয়েফার সকল প্রতিযোগিতা থেকে দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছিল প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটি। ফলে সামনের দুই মৌসুমে চ্যাম্পিয়নস লিগ এবং ইউরোপা লিগ খেলা নিয়ে সংশয় ছিল পেপ গার্দিওলার শিষ্যদের।

তবে এমন রায়ের বিরুদ্ধে তখনই কোর্ট অব অ্যারবিট্রেশিন ফর স্পোর্টসে (সিএএস) আপিল করে বসে আকাশী-নীল জার্সিধারীরা। অবশেষে আজ (১৩ জুলাই) সিএএস এই আপিলের রায় প্রকাশ করেছে। যেখানে জিতেছে ম্যানচেস্টার সিটি। ফলে সামনের বছর থেকে ইউরোপিয়ান প্রতিযোগিতাগুলো খেলতে আর কোনো বাধা নেই সার্জিও অ্যাগুয়েরো, রাহিম স্টার্লিং, কেভিন ডি ব্রুইনাদের সামনে। এদিকে নিষেধাজ্ঞা উঠে গেলেও বিশাল অঙ্কের আর্থিক জরিমানা গুণতে হবে প্রিমিয়ার লিগের ক্লাবটিকে।

উয়েফা গভর্নিং বডি গত ফেব্রুয়ারিতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে অভিযোগ এনে জানায়, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত সংস্থাটির যে অর্থনৈতিক হিসাবের নিয়ম রয়েছে, সেটি ভেঙেছে ম্যানসিটি। আর অর্থ কেলেঙ্কারির দায় এনে পরবর্তীতে প্রিমিয়ার লিগের এই দলটিকে দুই বছরের জন্য উয়েফা প্রতিযোগিতা থেকে নিষেধাজ্ঞার পাশাপাশি ৩০ মিলিয়ন ইউরো জরিমানা করে সিএএস।

তবে শুরু থেকে এমন রায়ের বিপক্ষে ছিল ম্যানসিটি। তারা এমন শাস্তির বিপক্ষে সিএএসের কাছে আপিলও করে। অবশেষে সিএএস গত তিন দিনের শুনানি শেষে আজ আপিলের রায় প্রকাশ করে। যেখানে সকল অভিযোগ থেকে মুক্তি দেওয়া হয় ক্লাবটিকে; এবং সামনের বছর থেকে উয়েফা প্রতিযোগিতায় খেলার সবুজ সংকেত দেওয়া হয়। তবে উয়েফা কর্তৃপক্ষকে বিষয়টি সম্পর্কে অবহিত না করার দরুণ ১০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে ম্যানসিটিকে।

 

ঢাকা/কামরুল    

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়