ঢাকা     মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৭ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

আর্সেনালের কাছে হেরে রেকর্ড হাতছাড়া লিভারপুলের

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ১৫ জুলাই ২০২০  
আর্সেনালের কাছে হেরে রেকর্ড হাতছাড়া লিভারপুলের

ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ তিন ম্যাচ থেকে ৯ পয়েন্ট সংগ্রহ করতে পারলেই ১০২ পয়েন্ট হতো লিভারপুলের। যা হতো প্রিমিয়ার লিগের ইতিহাসের নতুন রেকর্ড। কিন্তু বুধবার (১৫ জুলাই) রাতে আর্সেনালের কাছে ২-১ ব্যবধানে হেরে চলতি আসরের চ্যাম্পিয়নরা সেই রেকর্ড গড়ার সুযোগ হাতছাড়া করেছে। বাকি দুই ম্যাচ জিতলেও লিভারপুলের পয়েন্ট ৯৯ এর বেশি হবে না। 

২০১৭-১৮ মৌসুমে ম্যানসিটি ৩৮ ম্যাচ থেকে সংগ্রহ করেছিল ১০০ পয়েন্ট। সেটা ছাড়িয়ে যাওয়ার দারুণ সুযোগ ছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের সামনে। কিন্তু সেই সুযোগটি কাজে লাগাতে পারেননি সালাহ-ফিরমিনোরা।

অবশ্য শিরোপা জয় নিশ্চিত হওয়ার পর থেকেই ছন্দে নেই অলডেররা। চ্যাম্পিয়নশিপ ঘরে তোলার পরের ম্যাচেই তারা ম্যানচেস্টার সিটির কাছে উড়ে গিয়েছিল ৪-০ গোলে। এরপর দুই ম্যাচ জিতলেও বার্নলির সঙ্গে ড্র করে ১-১ গোলে। এবার বুধবার রাতে আর্সেনালের কাছে হারলো ২-১ গোলে। সবশেষ ২০১৫ সালে আর্সেনালের কাছে হেরেছিল লিভারপুল। ৫ বছর পর আবার হারলো তারা।

বুধবার অবশ্য আর্সেনালের বিপক্ষে এগিয়ে গিয়েছিলো লিভারপুল। ২০ মিনিটের মাথায় সাদিও মানে গোল করে এগিয়ে নেন অলরেডদের। কিন্তু বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেননি আর্সেনালের আলেসান্দ্রে ল্যাকাজেট। ৩২ মিনিটে তিনি গোল করে ম্যাচে সমতা ফেরান। বিরতিতে যাওয়ার আগে (৪৪ মি.) রেইস নেলসন গোল করে এগিয়ে নেন গার্নার্সদের।

বিরতির পর আর্সেনাল যেমন গোল ব্যবধান বাড়াতে পারেনি, তেমনি লিভারপুলও পারেনি কমাতে। তাতে ২-১ গোলের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে মাইকেল আর্তেতার শিষ্যরা।

৩৬ ম্যাচ থেকে ৫৩ পয়েন্ট সংগ্রহ করে আর্সেনাল রয়েছে পয়েন্ট টেবিলের নবম স্থানে। সমান ম্যাচ থেকে লিভারপুলের সংগ্রহ ৯৩ পয়েন্ট।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়