Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২২ ১৪২৮ ||  ২৯ রবিউস সানি ১৪৪৩

প্রীতি ম্যাচে রীতিমতো উড়ছে নেইমার-এমবাপ্পেরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৩, ১৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
প্রীতি ম্যাচে রীতিমতো উড়ছে নেইমার-এমবাপ্পেরা

করোনা প্রাদুর্ভাব থেকে ফুটবলারদের সুরক্ষার কথা বিবেচনা করে গত এপ্রিলে বাতিল ঘোষণা করা হয় ফ্রেঞ্চ লিগ ওয়ান। সেখানে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। ফ্রান্সের সফল এই দলটির সামনে দুটি ফাইনাল ছাড়াও আগস্টে আছে চ্যাম্পিয়নস লিগের খেলা। ফলে দীর্ঘদিন ধরে ফুটবলের বাইরে থাকা প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) নিজেদের ফিরে পেতে এখন প্রীতি ফুটবল ম্যাচ খেলছে।

আর প্রীতি ম্যাচে প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়ে রীতিমতো উড়ছে পিএসজি। পাঁচ হাজার দর্শকের সামনে গত ১২ জুলাই নিজেদের প্রথম প্রীতি ম্যাচে লে হাভরের জালে নয়বার বল জড়িয়েছিল নেইমার-এমবাপ্পেরা। এবার শুক্রবার (১৭ জুলাই) আরেক প্রীতি ম্যাচে বেলজিয়ান ক্লাব ওয়াসল্যান্ড-বেভেরেনকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে প্যারিসিয়ানরা।

প্রথম ম্যাচে পিএসজির পক্ষে ছয়জন বল জালে জড়িয়েছিল। আর এই ম্যাচে জালের দেখা পেয়েছেন পাঁচ জন। ওয়াসল্যান্ড-বেভেরেনের বিপক্ষে এরিক ম্যাক্সিম চুপো মোটিং জোড়া গোল করেছেন। এছাড়াও কিলিয়ান এমবাপ্পে, নেইমার, মাউরো ইকার্দি এবং লোইস সহ করেছেন একটি করে গোল।

দারুণ ফর্মে থাকা পিএসজি চ্যাম্পিয়নস লিগে আতালান্তার বিপক্ষে কোয়ার্টার ফাইনালের আগে ভালোভাবেই নিজেদের প্রস্তুতি সারছেন বলে মনে করছেন দলের তারকা ফুটবলার নেইমার। বিইন স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এতদিন পর ফিরে আসতে পেরে ভালো লাগছে। ঘরের মাঠে কিছু দর্শকও ছিল। আমরা ধীরে ধীরে নিজেদের প্রস্তুত করে তুলছি যাতে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলতে পারি। আর অন্য কিছুই এখন গুরুত্বপূর্ণ নয়।’

এদিকে বড় ব্যবধানে হেরে যাওয়া ওয়াসল্যান্ড-বেভেরেন এই ম্যাচে বেশ আগ্রাসী ফুটবল খেলেছে। ফলে পুরো ম্যাচে চোটে পড়ার ভয় কাজ করেছে নেইমারের, এমনটা জানিয়ে এই ব্রাজিলিয়ান তারকা আরও বলেন, ‘হ্যাঁ, আমরা একটু ভয়েই ছিলাম। কারণ আমরা প্রীতি ম্যাচ খেলছিলাম, তাই এমন কিছু হওয়া উচিত ছিল না। আমরা নিজেদের প্রস্তুত করার জন্যই কেবল ম্যাচটি খেলছিলাম।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়