ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আর্জেন্টিনার আতঙ্কের নাম জেকো

নেছার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ১৪ জুন ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্জেন্টিনার আতঙ্কের নাম জেকো

বসনিয়ার প্রাণভোমরা এডিন জেকো

ক্রীড়া ডেস্ক : ১৯৯২ সালে স্বাধীনতা লাভ করেছে বসনিয়া-হার্জেগভিনা। বিশ্বকাপে অংশ নিতে তাদের লড়াই করতে হয়েছে ২২টি বছর। প্রথম বারের মতো আসরটিতে সুযোগ পেয়ে চমক দেখাতে চাইবে তারা। এই দলেই আছেন এডিন জেকোর মতো একজন প্রতিভাবান স্ট্রাইকার। আর্জেন্টিনার আতঙ্কের কারণ হতে পারেন এই জেকোই।

লিওনেল মেসিকে আটকাতে যেমন বসনিয়ার কোচ সাফিত সুসিককে কৌশল আটতে হবে। এডিন জেকোকে নিয়েও আর্জেন্টাইন বস আলেসান্দ্রো সাবেলাকে করতে হবে একই কাজ। নইলে আর্জেন্টিনার দুর্বল রক্ষণভাগকে এক হাত নিতে চাইবেন বসনিয়ার প্রাণভোমরা।

গত মৌসুমটি স্বপ্নের মতো কেটেছে জেকোর। ম্যানচেস্টার সিটিতে সার্জিও আগুয়েরো ইনজুরিতে পড়ায় নিজেকে মেলে ধরার সুযোগ পান তিনি। আর সেই সুযোগটি ভালোভাবেই কাজে লাগিয়েছেন এই বসনিয়ান। ৪৬ ম্যাচে করেছেন ২৬ গোল। লিভারপুলকে হতাশ করে ম্যানসিটিকে প্রিমিয়ার লিগ শিরোপা জিতিয়েছেন তিনি।

জাতীয় দলে আরো ভয়ংকর রূপ ধারণ করেন জেকো। বসনিয়ার হয়ে ৬২টি আন্তর্জাতিক ম্যাচে প্রতিনিধিত্ব করে নামের পাশে ৩৫টি গোল যোগ করেছেন এই স্ট্রাইকার। এর মধ্য দিয়ে বসনিয়ার ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন তিনিই। বিশ্বকাপের বাছাইপর্বে ১১ ম্যাচ খেলে ৯ বার প্রতিপক্ষের জাল কাঁপিয়েছেন জেকো।

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৪/নেছার/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়