RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

জেএফএ কাপের ফাইনালে ঠাকুরগাঁও-রংপুর

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ১৮ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জেএফএ কাপের ফাইনালে ঠাকুরগাঁও-রংপুর

ক্রীড়া প্রতিবেদক : জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর ফাইনালে উঠেছে ঠাকুরগাঁও ও রংপুর জেলা। আগামীকাল শুক্রবার বিকেল সোয়া তিনটায় ফাইনালে মুখোমুখি হবে দল দুটি। ফাইনাল হবে ৭০ মিনিটের (প্রথমার্ধে ৩৫ ও দ্বিতীয়ার্ধে ৩৫ মিনিট। মাঝে ১০ মিনিটের বিরতি)।

আজ বৃহস্পতিবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে ময়মনসিংহ জেলাকে টাইব্রেকারে ৩-২ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে ঠাকুরগাঁও। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমীমাংসিত ছিল।

ম্যাচের ৩৬ মিনিটে ঠাকুরগাঁও জেলার সাথী আক্তার গোল করে এগিয়ে নেন দলকে। আর ৪৪ মিনিটে ময়মনসিংহের ফারজানা গোল করে সমতা ফেরান। সেই সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায়। সেখানে উতরে যায় ঠাকুরগাঁও।

এদিকে অপর সেমিফাইনালে মাগুরা জেলাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে নাম লিখিয়েছে রংপুর জেলা। ম্যাচের ৯ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন রংপুরের লিজা বেগম।

দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত বাছাইপর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্তপর্বের গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হয়। সেখানে ‘ক’ গ্রুপে ছিল বর্তমান চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, মাগুরা জেলা ও ঠাকুরগাঁও জেলা। ‘খ’ গ্রুপে ছিল রাঙ্গামাটি জেলা, রংপুর জেলা, মানিকগঞ্জ জেলা ও ময়মনসিংহ জেলা।

 

বাছাইপর্ব ও মূলপর্ব থেকে খেলোয়াড় বাছাই করে দীর্ঘমেয়াদে আবাসিক প্রশিক্ষণ দেওয়া হবে। তাদের ট্রায়ালে রাখা হবে। চূড়ান্তপর্বে অংশ নেওয়া প্রত্যেকটি দল ২৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি পাবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ট্রফি, ফেয়ার প্লে অ্যাওয়ার্ড, সেরা গোলদাতা, টুর্নামেন্ট সেরা, মোস্ট ভ্যালুয়াবল প্লেয়ার অ্যাওয়ার্ড থাকবে। থাকবে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কার।

জেএফএ কাপের এবারের আসরের কো-স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ নিয়ে পঞ্চবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হয়েছে প্রতিষ্ঠানটি।


রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়