RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

অবসর ভেঙে ফিরছেন ব্রাভো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৯, ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবসর ভেঙে ফিরছেন ব্রাভো

বোর্ডের সঙ্গে বিবাদের জেরে গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে তিনি বিদায় বলেছিলেন। বোর্ড পরিচালনায় এসেছে পরিবর্তন। ডোয়াইন ব্রাভো তাই দেখছেন আশা। অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার।

৩৬ বছর বয়সি ব্রাভোর লক্ষ্য আগামী বছর অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে জায়গা করে নেওয়া। তবে টি-টোয়েন্টি ছাড়া অন্য কোনো ফরম্যাটে তিনি খেলবেন না।

বর্তমানে ভারতের চেন্নাইয়ে অবস্থানরত ব্রাভো শুক্রবার ইএসপিএন-ক্রিকইনফোকে বলেছেন, ‘আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরতে চাই। দলে ডাক পেলে আমি টি-টোয়েন্টি ক্রিকেটকে প্রতিনিধিত্ব করতে পুরোপুরি নিবেদিত থাকব। যা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট, ভক্ত এবং তরুণ প্রতিভাদের রোমাঞ্চিত করবে বলে আমি মনে করি।’

গত বছরের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে ব্রাভো জানিয়েছিলেন, বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে মনোযোগ বাড়াতে চান তিনি। ওয়েস্ট ইন্ডিজ ম্যানেজমেন্টে বেশ কিছু পরিবর্তন আসার পর অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসলেন তিনি।

সম্প্রতি ডেভ ক্যামেরনের জায়গায় বোর্ড প্রেসিডেন্ট হয়েছেন রিকি স্কেরিট। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী কোচ ফিল সিমন্স ফিরেছেন। সীমিত ওভারের দুই ফরম্যাটে অধিনায়কত্ব দেওয়া হয়েছে কাইরন পোলার্ডকে।

ব্রাভো নতুন ম্যানেজমেন্ট নিয়ে সন্তুষ্ট, ‘তারা সবকিছু শোনে, বুঝতে চায়। যে কারণে আমার ফেরার সিদ্ধান্ত নেওয়াটা সহজ হয়েছে। আমি অধিনায়ক, কোচ, প্রেসিডেন্ট, ক্রিকেট ডিরেক্টর, নির্বাচকদের চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। তাদের জানিয়েছি টি-টোয়েন্টির জন্য আমি প্রস্তুত।’

ব্রাভোর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০০৪ সালে। দেশের হয়ে খেলেছেন ৪০ টেস্ট, ১৬৪ ওয়ানডে ও ৬৬ টি-টোয়েন্টি ম্যাচ। ২০১৬ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টির পর আর দেশের হয়ে খেলা হয়নি।

টেস্টে ৩১.৪২ গড়ে ব্রাভো করেছেন ২২০০ রান। সেঞ্চুরি আছে তিনটি। উইকেট নিয়েছেন ৮৬টি। ওয়ানডেতে ২৯৬৮ রান করেছেন ২৫.৩৬ গড়ে। আর উইকেট নিয়েছেন ১৯৯টি। টি-টোয়েন্টিতে ১১৪২ রানের পাশাপাশি নিয়েছেন ৫২ উইকেট।



ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়