ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ছোটদের বিশ্বকাপে বড় স্বপ্ন বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৮, ১৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছোটদের বিশ্বকাপে বড় স্বপ্ন বাংলাদেশের

আফগানিস্তান কি চমক দেখাল নাকি দক্ষিণ আফ্রিকা হতাশ করল? যুব বিশ্বকাপের শুরুটা এমন হবে তা কেউ ভেবেছিল কি? স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে স্রেফ উড়িয়ে দিয়েছে আফগানিস্তান। শুরুতেই আন্ডারডগদের দাপট।  দক্ষিণ আফ্রিকায় গতকাল পর্দা উঠছে ১৩তম যুব বিশ্বকাপের।  ১৬ দলের ৪৮ ম্যাচ অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে। ঘরের মাঠে শুরুতেই স্বাগতিকদের হোঁচট। সেই মঞ্চে আজ যাত্রা শুরু করতে যাচ্ছে বাংলাদেশ।  প্রতিপক্ষ জিম্বাবুয়ে।  বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে দুই দলের মহারণ।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সেমিফাইনালে উঠলে তিনি যাবেন দক্ষিণ আফ্রিকায়। দলকে সমর্থন দিতে। সেই চ্যালেঞ্জও নিয়েছেন অধিনায়ক আকবর আলী। জানিয়েছেন, সেরা চারে যাবে তার দল। নিজেদের বিশ্বকাপে এমন বড় স্বপ্ন দেখিয়েছেন আকবর। সেই মিশনে আজ থেকে শুরু হচ্ছে তাদের যাত্রা। যুব দলের ইতিহাসে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের রেকর্ড তলানিতে। দুই দলের ১৩ মুখোমুখিতে বাংলাদেশ হেরেছে মাত্র একটিতে। তবে সাম্প্রতিক সময়ে তারা মাঠের লড়াইয়ে মুখোমুখি হয়েছে কমই।  বিশ্বকাপে নামার আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হেরেছে জিম্বাবুয়ে। আর বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ টাই করে এবং দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হার মানে।

তবে মূল মঞ্চে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচ নিয়ে ভাবছে না বাংলাদেশ।  আকবর আলীর কন্ঠে আত্মবিশ্বাসী সুর,‘মানসিকভাবে আমরা খুব ভালো অবস্থানে আছি। আমরা চূড়ান্ত ফলাফলের দিকে না তাকিয়ে ম্যাচ বাই ম্যাচ লক্ষ্য করে এগিয়ে যেতে চাই। মাঠে পরিকল্পনা মতো কাজ করতে পারলে আশা করি সেই লক্ষ্যে আমরা পৌঁছাতে পারব।’

যুবাদের এ দলটিকে দীর্ঘদিন ধরে প্রস্তুত করেছে বাংলাদেশ। গত দুই বছরে ৩৩টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। দেশের বাইরে ও ঘরের মাঠ মিলিয়ে বাংলাদেশ ম্যাচ জিতেছে ১৮টি। এ পারফরম্যান্সই বাংলাদেশকে বড় স্বপ্ন দেখাচ্ছে। বাংলাদেশের গ্রুপে জিম্বাবুয়ে বাদে আছে পাকিস্তান ও স্কটল্যান্ড।  জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের শুরুটা ভালো হলে পরের দুই ম্যাচে ভালো করার জ্বালানি পাবে লাল-সবুজের জার্সিধারীরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয়, তানজিদ হাসান, পারভেজ হোসেন , প্রান্তিক নওরোজ , মাহমুদুল হাসান , শাহাদাত হোসেইন, শামীম হোসেইন, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান , অভিষেক দাস, শরীফুল ইসলাম, শাহীন আলম, রাকিবুল হাসান ও হাসান মুরাদ।

 

ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়