ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খুলনায়ও একক অনুশীলনের সুযোগ পাবেন ক্রিকেটাররা

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ১০ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খুলনায়ও একক অনুশীলনের সুযোগ পাবেন ক্রিকেটাররা

মধ্য মার্চ থেকে করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে আছে ক্রিকেটাঙ্গন। তবে করোনা সঙ্কট কাটিয়ে ইতিমধ্যে ইংল্যান্ড, শ্রীলঙ্কার ক্রিকেটাররা অনুশীলন শুরু করেছে। ওয়েস্ট ইন্ডিজ তো টেস্ট সিরিজ খেলতে ইংলিশ মুলুকে পাও রেখেছে। কিন্তু বাংলাদেশে করোনা পরিস্থিতি ভয়াবহ হওয়াতে ক্রিকেটারদের থাকতে হচ্ছে ঘরেই।

তবে ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে একা অনুশীলন করার আবেদন জানিয়েছে। আর সে আবেদনের প্রেক্ষিতে ক্রিকেটারদের একক অনুশীলনের কথা ভাবছে ক্রিকেট বোর্ড। আর তাই সম্প্রতি মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামকে জীবাণুমুক্তও করা হয়েছে। একইভাবে খুলনরা শেখ আবু নাসের স্টেডিয়ামেও একক অনুশীলনের সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। জেলার জাতীয় পর্যায়ের ক্রিকেটারদের জন্য শিগগিরই খুলে দেওয়া হচ্ছে স্টেডিয়ামের দরজা।

জাতীয় পর্যায়ের ক্রিকেটারদের মধ্যে মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, জিয়াউর রহমানসহ বেশ কয়েকজন ক্রিকেটার খুলনায় অবস্থান করছেন। এর মধ্যে মেহেদী হাসান মিরাজ ক্রিকেট অপারেশন্স কমিটির কাছে খুলনায় একক অনুশীলনের অনুমতি চেয়েছেন বলে জানা গেছে। সোহান এর আগে কিছুদিন জেলা স্টেডিয়ামে একক অনুশীলন করেছেন। আর তাই ক্রিকেটারদের ফিটনেস ধরে রাখার বিষয়টি বিবেচনায় নিয়ে স্বাস্থ্যবিধি মেনে খুলনার শেখ আবু নাসের ক্রিকেট স্টেডিয়ামে একক অনুশীলনের অনুমতি দিতে যাচ্ছে কর্তৃপক্ষ।

এদিকে দীর্ঘদিন ব্যবহার না হওয়াতে শেখ আবু নাসের স্টেডিয়ামের জিমনেসিয়াম ও ইনডোর নোংরা হয়ে পড়েছে। সেগুলোই এখন পরিষ্কার-পরিচ্ছন্ন করে ব্যবহার উপযোগী করা হচ্ছে। আর সবকিছু ঠিক হলে আগামী ১৫ জুন থেকে এখানে অনুশীলনের সুযোগ হতে পারে ক্রিকেটারদের। তখন স্টেডিয়ামের ইনডোর, জিমনেসিয়াম ও প্র্যাক্টিস উইকেটে আলাদা আলাদা সময়ে অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা।

যদিও বিসিবির গ্রাউন্ডস এ্যান্ড ফ্যাসিলিটিজ বিভাগের ন্যাশনাল ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন করোনার ভয়াবহতা বিবেচনায় এখনও অনুশীলনের তেমন সুযোগ দেখেন না। তিনি বলেন, ‘ক্রিকেট অপরারেশন্স বিভাগ থেকে আমাদের ভেন্যুগুলো অনুশীলনের জন্য প্রস্তুত করতে বলা হয়েছে। খুলনাও সেই হিসেবে রেডি করা হচ্ছে। এরই মধ্যে মাঠ কর্মীরা কাজে যোগ দিয়েছে। তবে করোনা পরিস্থিতি যেহেতু আরও বাড়ছে, এই সময়ে অনুশীলন আদৌ সম্ভব হবে কি না তা নিয়ে শঙ্কা রয়েছে।’

তবে শেখ আবু নাসের স্টেডিয়ামের ভেন্যু ইনচার্জ মোস্তাফিজুর রহমান রাসেল জানিয়েছেন, বিসিবি থেকে সবুজ সংকেত পেলেই ক্রিকেটারদের একক অনুশীলনের সুযোগ করে দেওয়া হবে। তিনি বলেন, ‘গ্রাউন্ডস এ্যান্ড ফ্যাসিলিটিজ বিভাগ থেকে আমাদের স্টেডিয়ামের ইনডোর, জিমনেসিয়াম ও প্র্যাক্টিস উইকেট রেডি করতে বলা হয়েছে। আমরা এখন সেটা প্রস্তুত করছি। বিসিবি আমাদের আনুষ্ঠানিকভাবে জানালে জাতীয় পর্যায়ের ক্রিকেটারদের আলাদা আলাদা সময়ে অনুীশলনের সুযোগ করে দেওয়া হবে।’


ঢাকা/রুবেল/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়