Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৩ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৮ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

চমক দিয়ে ইংল্যান্ডের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চমক দিয়ে ইংল্যান্ডের দল ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল বাছাইয়ে চমক দেখাল ইংল্যান্ড। অভিজ্ঞ জনি বেয়ারস্টো ও মঈন আলীকে বাদ দিয়েছে ইংল্যান্ড। দলে নেওয়া হয়েছে মাত্র চার টেস্ট খেলা স্পিনার ডমিনিক বেসকে।

৮ জুলাই ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। করোনার প্রকোপ থেকে মুক্তি পাওয়ার পর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। দুই দল সাউদাম্পটনের এজেল বোল স্টেডিয়ামে মাঠে নামবে।

শনিবার প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে ইসিবি। ১৩ সদস্যের স্কোয়াড তৈরি করেছে স্বাগতিকরা। আগেই জানা ছিল প্রথম টেস্টে ইংল্যান্ডের নেতৃত্বে দেবেন বেন স্টোকস। নিয়মিত অধিনায়ক জো রুট পরিবারের পাশে থাকতে ছুটি নিয়েছেন। দ্বিতীয় সন্তানের অপেক্ষায় আছে রুট পরিবার।

রুট না থাকায় ব্যাটিং লাইনআপে এমনিতেই অভিজ্ঞতার ঘাটতি ছিল। সেখানে জনি বেয়ারস্টো হতে পারতেন উপযুক্ত। কিন্তু উইকেট রক্ষক এ ব্যাটসম্যানকে রাখেননি নির্বাচকরা। আরেকটি চমক ছিল বেসের অন্তর্ভূক্তিতে। ডানহাতি স্পিনার টিম বাটলারের হয়ে ৭২ রানে ৩ উইকেট নিয়েছিলেন। সেখানে মঈন আলী ছিলেন উইকেটশূন্য। বলা হচ্ছে প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সে বেস দলে ঢুকেছেন। এছাড়া তিন নম্বরে ব্যাটিংয়ের জন্য জো ডেনলিও সুযোগ পেয়েছেন।

সফরে আরও দুটি টেস্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ। পরের দুটি ম্যাচই হবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। ১৬ ও ২৪ জুলাই দুটি টেস্ট ম্যাচ শুরু হবে। তিন টেস্ট হবে দর্শক শূন্য স্টেডিয়ামে ও জীবাণুমুক্ত পরিবেশে। প্রসঙ্গত, দুই দলের তিন টেস্টই টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

ইংল্যান্ড স্কোয়াড: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, জাক ক্রয়লে, জো ডেনলি, অলিও পোপে, ডম সিবলে, ক্রিস ওকস ও মার্ক উড।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়