ঢাকা     সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ১৯ ১৪২৭ ||  ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

ঘরের মাঠে হবে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪১, ১০ জুলাই ২০২০  

করোনাভাইরাসের কারণে ফুটবল বন্ধ হওয়ার আগে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো রাউন্ডের খেলা চলছিলো। শেষ ষোলো থেকে প্যারিস সেইন্ট জার্মেই, অ্যাথলেটিকো মাদ্রিদ, লাইপজিগ এবং আতালান্তা কোয়ার্টার নিশ্চিত করলেও বাকি ছিল হেভিওয়েট আরও চারটি ম্যাচ। যেখানে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ-চেলসি, জুভেন্টাস-অলিম্পিক লিঁও এবং বার্সেলোনা-নাপোলির ম্যাচ।

ম্যাচগুলো আয়োজনের দিনক্ষণ চূড়ান্ত করলেও ভেন্যু নিয়ে দ্বিধায় ছিল উয়েফা আয়োজক কমিটি। করোনার পরিস্থিতির উন্নতি না হলে পর্তুগালে ম্যাচ আয়োজনের পরিকল্পনা ছিল তাদের। তবে বৈশ্বিক করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় শেষ ষোলোর ফিরতি লেগের ‘হোম ম্যাচ’ নিজেদের মাঠেই খেলার সুযোগ পাচ্ছে দলগুলো।

যার ফলে আগামী ৭ ও ৮ আগস্ট অনুষ্ঠেয় ম্যাচগুলোতে স্বাগতিক দল হিসেবে খেলার সুবিধা পাবে যথাক্রমে বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি এবং জুভেন্টাস। শেষ ষোলোর প্রথম লেগে রিয়ালের মাঠ থেকে ২-১ গোলে ম্যানসিটি, চেলসির মাঠে ৩-০ গোলে বায়ার্ন জয় নিয়ে ফিরেছিল। এদিকে লিওঁর মাঠে ১-০ গোলে হেরেছিল রোনালদোর জুভেন্টাস। আর বার্সেলোনা ১-১ গোলে ড্র করেছিল নাপোলির মাঠে।

বৃহস্পতিবার শেষ ষোলোর ফিরতি লেগের ভেন্যুর বিষয়ে নিয়ে এক বিবৃতিতে উয়েফা জানায়, কঠিন পরিস্থিতিতে বিশ্বের অধিকাংশ দেশে লকডাউন, বিমান চলাচলে নিষেধাজ্ঞা ও রোগের বিস্তার রোধে ফিরতি লেগের ম্যাচগুলো স্বাগতিক দলের মাঠে আয়োজন না করার কথা ভাবছিল উয়েফা। তবে পরিস্থিতি এখন অনেকটা উন্নতি হওয়ায় আগের মতো ফিরতি পর্ব নির্দিষ্ট দলের মাঠেই আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে আগামী দিনগুলোর পরিস্থিতি এখনও নজরে রাখবে সংস্থাটি। বর্তমান অবস্থার কোনো কারণে অবনতি হলে ম্যাচগুলো পর্তুগালের লিসবনে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে কোয়ার্টার থেকে তাই চ্যাম্পিয়নস লিগ ‘আট দলের মিনি-টুর্নামেন্ট’-এর আঙ্গিকে আয়োজিত হবে। নতুন আঙ্গিকের এই প্রতিযোগিতায় কোয়ার্টার এবং সেমি-ফাইনালের লড়াই হবে এক লেগে। আজ (শুক্রবার) হবে এর ড্র।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়