ঢাকা     মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৭ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

৯৬ মিনিটে গোল হজম, চ্যাম্পিয়ন্স লিগের পথ কঠিন করলো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৮, ১৪ জুলাই ২০২০  
৯৬ মিনিটে গোল হজম, চ্যাম্পিয়ন্স লিগের পথ কঠিন করলো ম্যানইউ

লিগ শিরোপা জয়ের সুযোগ নেই। ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) শিরোপা অনেক আগেই নিশ্চিত করেছে লিভারপুল। তবুও উত্তেজনা চলছে ইংলিশ লিগে।

সেরা চারে থাকার লড়াইয়ে তিন ক্লাব চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লেস্টার সিটি। রোববার রাতে চেলসিকে ৩-০ গোলে হারের লজ্জা দিয়েছিল শেফিল্ড ইউনাইটেড। মনে মনে বেশ খুশি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সোমবারের ম্যাচে তারা জিতলে নিশ্চিত করবে তৃতীয় স্থান। এমন সমীকরণ মাথায় নিয়ে ঘরের মাঠে ম্যানইউ আতিথেয়তা দিয়েছিল সাউদাম্পটনকে।

কিন্তু ভাগ্যদেবী সঙ্গে না থাকায় পূর্ণ পয়েন্ট থেকে বঞ্চিত ম্যানইউ। ২-২ গোলে ড্র হয়েছে দুই দলের ম্যাচ। ম্যাচের অন্তিম মুহূর্তে গোল হজম করে পয়েন্ট হারায় রেড ডেভিলরা। ৯৬ মিনিট পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়ে ছিল স্বাগতিকরা। শেষ মিনিটের খেলা চলছিল ওল্ড ট্রাফোর্ডে। কর্নার কিক থেকে ডি বক্সের ভেতরে ফাঁকায় বল পান মাইকেল ওবাফেমি। ডানপায়ের আলতো টোকায় ম্যানইউর কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন তিনি।

ম্যাচ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে ম্যানইউ আছে পঞ্চম স্থানে। ৬০ পয়েন্ট নিয়ে চেলসি তিনে। ৫৯ পয়েন্ট নিয়ে লিস্টার সিটি চতুর্থ স্থানে। ম্যানইউ ও লিস্টার সিটির পরবর্তী ম্যাচটি হবে অনেক গুরুত্বপূর্ণ। যারা জিতবে তারা পয়েন্ট টেবিলে এগিয়ে যাবে।

এদিকে ম্যানইউর হয়ে গতকাল রাতে গোল করেন র‌্যাশফোর্ড ও মার্টিয়াল। তবে শুরুতে গোল হজম করে স্বাগতিকরা। ১২ মিনিটে রেনমন্ডের নিখুঁত ক্রস থেকে ভলিতে বল নিয়ে গোল করেন অ্যামস্ট্রং। ৮ মিনিট পর সমতায় ফেরে পগবারা। ২০ মিনিটে মার্টিয়ালের বাড়ানো পাসে ডানপ্রান্ত থেকে লক্ষ্যভেদ করেন র‌্যাশফোর্ড। ৩ মিনিটের ব্যবধানে নজরকাড়া গোলে মার্টিয়াল দলকে লিড এনে দেন। লিড নিয়েই ম্যাচ শেষ করার পথে ছিল ম্যানইউ। কিন্তু স্বাগতিকদের জন্য ভিন্ন কিছু লিখে রেখেছিলেন বিধাতা। তাইতো ৯৬ মিনিটে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে তাদের।

সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে ১৮ ম্যাচ অপরাজিত ম্যানইউ। শেষ ১৮ ম্যাচে তারা জিতেছে ১৩টি, ড্র করেছে ৫টি। ২০১০ সালের পর এমন সুখস্মৃতি পেলে রেড ডেভিলরা। সেবার টানা ২৯ ম্যাচ অপরাজিত ছিল তারা।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়