ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী বরখাস্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ২৮ জুলাই ২০২০  

এখনও দুই বছরের চুক্তি বাকি আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সঙ্গে; তবে তার আগেই বরখাস্ত করা হলো এসিবির প্রধান নির্বাহী লুতফুল্লাহ স্ট্যানিকজাইকে। সোমবার এক বিবৃতিতে এমন তথ্য নিশ্চিত করেছে এসিবি।

দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাকে একটি চিঠি দেওয়া হয়েছে। যেটি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর হাতে এসেছে। সেই চিঠিতে বলা হয়েছে, তিনটি কারণে তাকে বরখাস্ত করা হয়েছে।

এসিবির সভাপতি ফারহান ইউসুফজাই জানিয়েছেন, অব্যবস্থপনা, অসন্তোষজনক পারফরম্যান্স এবং ম্যানেজারদের সঙ্গে দুর্ব্যবহারের কারণে তাকে সময়ের আগে সরিয়ে দিতে হয়েছে। সেই চিঠিতে স্ট্যানিকজাইকে উদ্দেশ্য করে লেখা হয়েছে, ‘জরুরি ভিত্তিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হিসেবে আপনার সঙ্গে করা চুক্তিটি বাতিল করা হলো। এসিবির সঙ্গে আপনার শেষ কর্মদিবস ২৯ জুলাই ২০২০। আপনাকে বরখাস্ত করার কারণ অব্যবস্থাপনা, অসন্তোষজনক পারফরম্যান্স এবং ম্যানেজারদের সঙ্গে দুর্ব্যবহার।’

এদিকে লুতফুল্লাহ নিজে এ বিষয়ে বোর্ডের কাছ থেকে শোনার আগে জানতে পেরেছেন সামাজিক যোগাযোগ এবং বোর্ডের এক কর্মকর্তার মাধ্যমে। তিনি প্রতিমন্ত্রী জিয়াউল হক আমারখিলের সঙ্গে কথাও বলেছেন, তবে বুঝতে পারেননি যে বরখাস্ত করা হবে তাকে।

তিনি ইএসপিএনকে বলেন, ‘আমি এসিবির একজন বোর্ড সদস্যের সঙ্গে কথা বলেছি, সে বলেছে এ বিষয়ে নিশ্চিত নয়। এসিবির গঠনতন্ত্র অনুযায়ী প্রধান নির্বাহী নিয়োগ দেওয়া হয় বোর্ডের সিদ্ধান্তে এবং এ সম্পর্কিত যেকোনো সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার বোর্ডের আছে।’

শিগগিরই ফাঁকা হওয়া প্রধান নির্বাহী পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেবে এসিবি।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়