ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দক্ষিণ আফ্রিকার ওয়েস্ট ইন্ডিজ সফরও স্থগিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দক্ষিণ আফ্রিকার ওয়েস্ট ইন্ডিজ সফরও স্থগিত

জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। ২৩ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত দুটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে এই সফরে যেতে পারছে না দক্ষিণ আফ্রিকা। শনিবার (১ আগস্ট) অনির্দিষ্টকালের জন্য এই সফর স্থগিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

সূচি পরিবর্তন করে কি এই সফরে যাওয়া যেত না? এই সময়ে আইপিএল শুরু হওয়ায় সেটাও সম্ভব হচ্ছে না। করোনার সময়ে বসে থাকা ক্রিকেটাররা আইপিএল খেলে কিছুটা অর্থ উপর্জন করবেন। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড সেটাতে বাঁধা দিতে পারছে না।

১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে আইপিএলের ১৩তম আসর। সেখানে দক্ষিণ আফ্রিকার অধিকাংশ ক্রিকেটাররা খেলবেন। একইভাবে এই সময়ে ওয়েস্ট ইন্ডিজের অধিকাংশ ক্রিকেটাররা আইপিএলে খেলবেন। 

সিরিজ স্থগিত হওয়ার বিষয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের ডিরেক্টর গ্রায়েম স্মিথ বলেছেন— ওয়েস্ট ইন্ডিজের সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। একই সময়ে আইপিএল শুরু হওয়ায় আমরা উপযুক্ত সময় খুঁজছি। নভেম্বরের আগে খেলোয়াড়দের পাওয়া যাবে বলে মনে হচ্ছে না।

এর আগে জুনে তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। কিন্তু করোনার কারণে সেটিও স্থগিত হয়েছে।

এই যে সিরিজ ও ম্যাচগুলো স্থগিত হচ্ছে সেটা কবে খেলবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকাসহ অন্যান্য দলগুলো?

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়