ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘পাকিস্তানের কোচ হওয়ার উপযুক্ত নন ইউনিস খান’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘পাকিস্তানের কোচ হওয়ার উপযুক্ত নন ইউনিস খান’

সাবেক পেসার শোয়েব আখতার মনে করছেন পাকিস্তানের ব্যাটিং কোচ হওয়ার জন্য উপযুক্ত নন ইউনিস খান। ভুলক্রমে তিনি পাকিস্তানের ব্যাটিং কোচ হয়েছেন। ইউনিস জাতীয় ক্রিকেট একাডেমির ব্যাটিং কোচ হওয়ার যোগ্য। শোয়েবের মতে পাকিস্তানের ব্যাটিং কোচ হওয়ার যোগ্য মোহাম্মদ ইউসুফ।

স্থানীয় সংবাদমাধ্যমকে আখতার বলেন—ভুলক্রমে ইউনিস খানকে পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ বানানো হয়েছে। তার উচিত ছিল জাতীয় ক্রিকেট একাডেমির খেলোয়াড়দের প্রশিক্ষণ দেওয়া। আর মোহাম্মদ ইউসুফ পাকিস্তানের ব্যাটিং কোচ হওয়ার যোগ্য।

পাকিস্তানের ইংল্যান্ড সফরের জন্য জুন মাসে ইউনিস খানকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ সময় শোয়েব আখতার পিসিবিরও সমালোচনা করেন— পিসিবি তো অব্যবস্থাপনায় ঠাঁসা। এটা তো বিশৃঙ্খলভাবে পরিচালিত হচ্ছে। আপনি যত ভালো লোকদের ক্রিকেট থেকে দূরে রাখবেন ততোই ক্রিকেটের অধোগতি হবে। আমি যদি পিসিবির সঙ্গে কাজ করার সুযোগ পেতাম তাহলে বিদেশি বিনিয়োগকারী আনতাম। আমি বিনা বেতনে কাজ করতাম। আমি এটা নিশ্চিত করতাম যে কেউ যাতে আমাকে কল করে তার বাচ্চাকে দলে নিতে না বলে।

শোয়েব আখতার পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট খেলেছেন। ওয়ানডে খেলেছেন ১৬৩টি। আর টি-টোয়েন্টি ১৫টি। টেস্টে তিনি পেয়েছেন ১৭৮ উইকেট। ওয়ানডেতে ২৪৭টি। আর টি-টোয়েন্টিতে ১৯টি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়