ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

২০১৯ বিশ্বকাপের কোন সেঞ্চুরিটি রোহিতের প্রিয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
২০১৯ বিশ্বকাপের কোন সেঞ্চুরিটি রোহিতের প্রিয়

২০১৯ বিশ্বকাপ স্বপ্নের মতো কেটেছিল ভারতের ওপেনার রোহিত শর্মার। পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন।

নয় ম্যাচে পাঁচ সেঞ্চুরি ও এক হাফ সেঞ্চুরিতে ৬৪৮ রান করেছিলেন। কিন্তু তার কোন সেঞ্চুরিটি সবচেয়ে প্রিয়? কোন ইনিংসটি খেলে বেশ মজা পেয়েছেন ড্যাশিং এ ওপেনার। এক বছরেরও বেশি সময় পর নিজের পছন্দ জানালেন রোহিত।

টুইটারে ভিডিও বার্তায় এক ভক্তের উত্তরে রোহিত বলেন, ‘বিশ্বকাপে আমার পছন্দের সেঞ্চুরি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বিশ্বকাপের প্রথম ম্যাচ যেটা খেলেছিলাম। যদিও খুব সামান্য রান ছিল কিন্তু ওখানকার কন্ডিশন চ্যালেঞ্জিং ছিল। পাশাপাশি ওদের আক্রমণ খুব ভালো ছিল।’

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অপরাজিত ১২২ রান করেছিলেন রোহিত। রোহিতের ব্যাটে ভারত জিতেছিল ৬ উইকেটে। দক্ষিণ আফ্রিকা আগে ব্যাটিং করে রান করেছিল ৯ উইকেটে ২২৭। এরপর পাকিস্তানের সঙ্গে ১৪০, ইংল্যান্ডের বিপক্ষে ১০২, বাংলাদেশের বিপক্ষে ১০৪ ও শ্রীলঙ্কার বিপক্ষে ১০৩ রান করেন।

বিশ্বকাপে এক আসরে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড রোহিতের দখলে। ২০১৫ বিশ্বকাপে চারটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন কুমার সাঙ্গাকারা। ভারতের ওয়ানডে দলের সহ-অধিনায়ক ২২৪ ওয়ানডে, ১০৮ টি-টোয়েন্টি এবং ৩২ টেস্ট খেলেছেন। তিন ফরম্যাট মিলিয়ে রান করেছেন ১৪,০২৯ রান। ৩৩ বছর বয়সি রোহিত একমাত্র ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। তার ২৬৪ রান ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়