ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

রিয়ালের সঙ্গে লেভানদোভস্কির চুক্তির আদ্যোপান্ত ফাঁস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রিয়ালের সঙ্গে লেভানদোভস্কির চুক্তির আদ্যোপান্ত ফাঁস

স্পেনের সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ ২০১৩ সালে রবার্ট লেভানদোভস্কিকে দলে ভেড়াতে চেয়েছিল। দুই পক্ষ প্রায় চুক্তিই করে ফেলেছিল। কিন্তু বায়ার্ন মিউনিখ হুট করে তার প্রতি আগ্রহ দেখায়। শেষ পর্যন্ত ২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড থেকে বায়ার্নে চলে যান এ গোল মেশিন।

দীর্ঘদিন পর তার সঙ্গে রিয়াল মাদ্রিদের চুক্তি নিয়ে আবার আলোচনা। কেননা রিয়ালের সঙ্গে তার চুক্তির আদ্যোপান্ত ফাঁস করেছে পোলান্ডের একটি নিউজ আউটলেট। সেখানে এ স্ট্রাইকারের বেতন, সাইনিং বোনাস, চুক্তির মেয়াদ থেকে শুরু করে কি কি সুযোগ-সুবিধা পাবেন সব উল্লেখ আছে।

রিয়ালে যোগ দিলে লেভানদোভস্কি ১০,৯৫৭,৬৫০ ইউরো সাইনিং বোনাস পেতেন। পোলান্ডের এ তারকাকে ৯,৬০৯,৫৯০ ইউরো অফার করেছিল রিয়াল। পাশাপাশি জানিয়ে যাওয়া হয় রিয়াল মাদ্রিদে যোগ দিলে মোটরবাইক, স্কিং, মোটরবোট, প্যারাগ্লাইডিং এবং ক্লাইম্বিং করতে পারবেন না। সব মেনেই রিয়ালে যেতে চেয়েছিলেন লেভানদোভস্কি।

কিন্তু বায়ার্ন মিউনিখ মৌসুমের মাঝপথে তাকে অফার দিলে সেখানেই থেকে যান। বর্তমানে পরিবার নিয়ে জার্মানিতেই আছেন এ ফরোয়ার্ড। জাতীয় দলের হয়ে ৬১ গোল করা লেভানদোভস্কি বায়ার্নের হয়ে শেষ ছয় বছরে ১৯০ ম্যাচ খেলেছেন। গোল করেছেন ১৬২টি। এ বছরও তার পারফরম্যান্সে উড়েছে বায়ার্ন। ৩৪ গোল করে দলকে বুন্দেসলিগা ও জার্মান সুপার কাপ জিতেয়েছেন। সামনেই আছে চ্যাম্পিয়নস ট্রফির মিশন। সেটা জিততে পারলে ট্রেবল জয়ের সাক্ষী হবেন লেভানদোভস্কি।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়