ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

তামিমদের বিশ্বকাপ জয়ের গল্প শোনালেন কারস্টেন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
তামিমদের বিশ্বকাপ জয়ের গল্প শোনালেন কারস্টেন

ভিডিও কনফারেন্সে বাংলাদেশের ক্রিকেটারদের এক ঘণ্টা সময় দিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার ও ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেন।
নিজের খেলোয়াড়ী জীবনের অভিজ্ঞতা, কোচিং ক্যারিয়ার এবং ভারতের বিশ্বকাপ জয়ের সফর নিয়ে কথা বলেছেন কারস্টেন। করোনার পর মাঠে ফিরলে ক্রিকেটাররা কি ধরণের সমস্যা অনুভব করতে পারে সেসব নিয়েও আলোচনা করেছেন। পাশাপাশি ক্রিকেটারদের একাধিক প্রশ্নের উত্তর দিয়েছেন এ কিংবদন্তি প্রোটিয়া কোচ।

স্বদেশি বাংলাদেশ জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গোর অনুরোধে কারস্টেন আজকের বৈঠকে যোগ দেন। দুপুর একটায় অনুষ্ঠিত হওয়া এ বৈঠকে জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি পুলের ক্রিকেটাররা উপস্থিত ছিলেন। বৈঠক নিয়ে জাতীয় দলের এক টপ অর্ডার ব্যাটসম্যান বলেন, ‘করোনার প্রকোপ থেকে মুক্তি পাওয়ার পর ক্রিকেট ফিরলে আমাদের কোন দিকগুলোতে মনোযোগ দেওয়া উচিত সেগুলি নিয়ে আলোচনা হয়েছে। খুব স্বাভাবিক একটা বৈঠক হয়েছে। ক্রিকেট নিয়ে গভীর কোনো আলোচনা হয়নি।’

এছাড়া বিসিবির পুলভুক্ত ক্রিকেটার এনামুল হক বিজয় বলেন, ‘কারস্টেন তার অভিজ্ঞতা শেয়ার করেছেন। এতো বড় বড় খেলোয়াড়ের সঙ্গে কাজ করেছেন। আমরা কিছু প্রশ্ন করেছি। সেগুলোর উত্তর দিয়েছেন। আমরা হয়তো একটা পরিস্থিতি বলেছি, সেই পরিস্থিতিতে বড় খেলোয়াড় কে কী করতো সেগুলো শেয়ার করেছেন। সেই সাথে তার খেলোয়াড়ী জীবনের অভিজ্ঞতা শেয়ার করেছেন। আমরা যেগুলো জিজ্ঞেস করেছি খুব গুছিয়ে সেগুলোর উত্তর দিয়েছেন।’

করোনার সময়ে জাতীয় দলের কোচিং স্টাফরা ভিডিও কনফারেন্সে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ রেখেছে। ক্রিকেট পরিচালনা বিভাগের দেওয়া তথ্যমতে, এখন পর্যন্ত সাতটি কনফারেন্স হয়েছে কোচিং স্টাফদের। মাঠে খেলা না থাকায় এ ধরণের কনফারেন্স বেশ কাজে দেয় বলে জানালেন বিজয়।

‘ডমিঙ্গোর আগের একটা সেশনেও ছিলাম। এবার কারস্টেন যোগ দিয়েছেন। তার মতো কিংবদন্তি কোচ এসে কথা বলেছেন এটা অবশ্যই ভালো লাগার বিষয়। ক্রিকেট বিষয়টাই্ এরকম যে, অভিজ্ঞতা গুলো শুনলেও আপনার দিনকে দিন উন্নতি হবে। এই সেশন গুলো এজন্য গুরুত্বপূর্ণ।’- বলেছেন বিজয়।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়