ঢাকা     বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৮ ১৪২৭ ||  ০৫ সফর ১৪৪২

বাবর আজমকে নিয়ে নাসের হুসেইনের ‘ফ্যাব ফাইভ’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাবর আজমকে নিয়ে নাসের হুসেইনের ‘ফ্যাব ফাইভ’

তার ২২ গজে নামা মানেই রানের ফোয়ারা। ধ্রুপদী সব শটে ছড়ায় মুগ্ধতা। অফ ড্রাইভ, কভার ড্রাইভে চোখ আটকে থাকে। অন সাইডে ছোট-বড় ফ্লিকগুলিতে হৃদয় থেকে বেরিয়ে আসে, ওয়াও। বলা হচ্ছে পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজমের কথা।

দিনকে দিন নিজেকে ছাড়িয়ে নতুন উচ্চতায় উঠছেন পাকিস্তানের ডানহাতি ব্যাটসম্যান। বুধবার রাতে ইংল্যান্ডের বিপক্ষে অর্ধ শতক পেয়েছেন বাবর। ৬৯ রানের ঝকঝকে ইনিংস খেলে অপরাজিত থেকেছেন।ধারাবাহিক ব্যাটিং করলে হয়তো আজই তিন অঙ্ক ছুঁয়ে ফেলবেন। তবে হাফ সেঞ্চুরি আগে যেভাবে নিজের ইনিংস সাজিয়েছেন তাতে মুগ্ধ প্রাক্তন ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন।

তার মতে, বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন বাবর। এজন্য ফ্যাব ফোরের পরিবর্তে ফ্যাব ফাইভে বাবরকে যুক্ত করত চান তিনি। যেখানে বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, কেন উইলিয়ামসন ও জো রুটের সঙ্গে থাকবেন বাবর আজম।

স্কাই স্পোর্টসকে নাসের হুসেইন বলেন, ‘পাকিস্তানের একজন বিশ্ব সেরা ব্যাটসম্যান আছে, বাবর আজম। তার পরিসংখ্যান শুধু তার পক্ষে কথা বলবে না, সে যেভাবে দাপট দেখিয়ে খেলে থাকেন তা অবিশ্বাস্য। অফসাইডে তার প্রতিটি শট অসাধারণ। বল ড্রাইভে দুর্দান্ত। সেটা ব্যাকফুটে হোক বা ফ্রন্টফুটে। তার মতো তরুণকে দেখতে সব সময় ভালো লাগে।’

২০১৮ সালের পর কমপক্ষে ২০ ইনিংস ব্যাটিং করা ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি ব্যাটিং গড় বাবর আজমের। ৬৪.৫৭ গড়ে ব্যাটিং করেছেন তিনি। তার পরেই আছেন মার্নাস লাবুশানে (৬৩.৪৩), স্টিভেন স্মিথ (৫৯.৬৬), বিরাট কোহলি (৫৩.২৯) ও কেন উইলিয়ামসন (৫২.৫৮) ।

‘বাবর আজম এখনও তরুণ। দারুণ প্রতিশ্রুতিশীল। ও নিজেকে সেরার পর্যায়ে নিয়ে যাচ্ছে। ফ্যান্টাস্টিক ফোর পুরোনো। নতুন করে আসছে ফ্যান্টাস্টিক ফাইভ এবং বাবর আজম সেই গ্রুপে ঢুকছে। অসাধারণ প্রতিভাবান। মাঠে এসে দর্শকরা মনে রাখতে চায় একজন ব্যাটসম্যান কিভাবে তার রান করলো। তার ব্যাটিং দেখে দর্শকরা সব সময় মনে রাখবে কিভাবে সে রান করলো।’ – বলেছেন নাসের হুসেইন।

এদিকে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মনে করেন, ভারতের বিরাট কোহলি নন বলে বাবর আজম ততটা মনোযোগ ও সম্মান পান না ক্রিকেট বিশ্ব থেকে। অথচ বাবর আজমের জায়গায় যদি বিরাট কোহলি থাকতেন, তাহলে তাকে নিয়ে হইচই পড়ে যেত। তার ভাষ্যে, ‘যে খেলাটা বাবর খেলেছে, সেটা কোহলি খেললে, সবাই তাকে প্রশংসায় ভরিয়ে দিত। অথচ, বাবরের প্রশংসা হচ্ছে সামান্যই। তার দিকে মনোযোগটাও কম।’

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়