RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে আশাবাদী ইংল্যান্ড কোচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে আশাবাদী ইংল্যান্ড কোচ

সর্বশেষ ২০০৫ সালে পাকিস্তানে কোনো সফরে গিয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। এরপর থেকে নিরাপত্তার অযুহাতে দেশটিতে কোনো সফর করেনি ইংল্যান্ড। তবে ভবিষ্যতে পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড, এমনটাই আশা করছেন দলটির কোচ ক্রিস সিলভারউড।

২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে আক্রমণের পর লম্বা সময় ধরে ক্রিকেট ছিল না পাকিস্তানে। তবে জিম্বাবুয়েকে দিয়ে ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটের মুখ দেখে পাকিস্তান। গত ১২ মাসে বাংলাদেশ ও শ্রীলঙ্কাও সেখানে খেলে এসেছে টেস্ট। এমনকি কুমার সাঙ্গাকারার নেতৃত্বে এমসিসির একটি দলও খেলেছে পাকিস্তানে গিয়ে।

এদিকে করোনা সঙ্কট কাটিয়ে ক্রিকেট ফেরানোর লক্ষ্যে ইসিবির আমন্ত্রণে ইংল্যান্ডে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে গেছে পাকিস্তান। কঠিন সময়ে ইসিবির পাশে দাঁড়ানোর পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চাওয়া, তাদের দেশে খেলতে যাক ইংল্যান্ড দল।

আইসিসির ভবিষ্যৎ সফর সূচিতে যদিও ২০২২ সালের আগে পাকিস্তানে ইংল্যান্ডের কোনো সিরিজ খেলতে যাওয়ার কথা নেই। তবে এর মাঝে ইংল্যান্ড জাতীয় দল টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে আসুক, এমন চাওয়ার কথা আগেই জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।

এবার ইংল্যান্ড কোচ সিলভারউড জানিয়েছেন, পাকিস্তান সফরের বিষয়ে আশাবাদী তিনি। সিলভারউড বলেন, ‘আমার মনে হয়, আমরা সেখানে (পাকিস্তান সফরে) যেতে পারি। ব্যক্তিগতভাবে, আমার কোনো সমস্যা নেই। আমি কখনও পাকিস্তানে যাইনি। তাই সেখান যাওয়াটা বেশ ভালোই হবে।’

তিনি আরও যোগ করেন, ‘আমি জানি, আমাদের ব্যাটসম্যানরা সেখানকার উইকেটে খেলার জন্য মুখিয়ে আছে। পাকিস্তান সফর নিয়ে আবারও আলোচনা হচ্ছে, দারুণ ব্যাপার।’

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়