ঢাকা     বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৯ ১৪২৭ ||  ০৬ সফর ১৪৪২

আইপিএলের সঙ্গে ভিভোর চুক্তি স্থগিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আইপিএলের সঙ্গে ভিভোর চুক্তি স্থগিত

অনেক তর্ক-বিতর্কের পর চীনা প্রতিষ্ঠান ভিভোর সঙ্গে চুক্তি স্থগিত করেছে আইপিএল। ফলে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসরে টাইটেল স্পন্সর হিসেবে দেখা যাবে না মোবাইল ফোন উৎপাদনকারী চীনা প্রতিষ্ঠান ভিভোর নাম। বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই।

লাদাখ সীমান্তে সংঘর্ষের জের ধরে ভিভোর সঙ্গে চুক্তি স্থগিত করার ঘোষণা দিয়েছে বিসিসিআই। দুই পক্ষ সমঝোতার মাধ্যমে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। নিজেদের বিবৃতিতে তারা বলেছে, ‘ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও ভিভো মোবাইল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তাদের অংশীদারিত্ব স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।’

গত জুনে লাদাখ সীমান্তে চীনা সেনাবাহিনীর হাতে ভারতীয় ২০ সেনার মৃত্যু ঘটে। এরপরই শত্রু দেশটির পণ্য পরিহারের সিদ্ধান্ত নেয় ভারতীয়রা। সরকারের পক্ষ থেকে ৫৯টি চীনা অ্যাপস বন্ধ করে দেওয়া হয়।

তবে গত রোববার আইপিএলের গভর্নিং বডি জানায়, ভিভো থাকবে আইপিএলের স্পন্সর। এরপর আইপিএল বয়কটের হুমকিও আসে। অবশেষে দেশবাসীর কঠোর সমালোচনার মুখে পড়ে আইপিএল’র গভর্নিং বডি ও বিসিসিআই শেষ পর্যন্ত ভিভোর সঙ্গে সম্পর্ক ছেদের ঘোষণা দিতে বাধ্য হলো।

২০১৭ সালে ভিভোর সঙ্গে আইপিএলের স্পনসর নিয়ে পাঁচ বছরের চুক্তি করে বিসিসিআই। যা শেষ হবে ২০২২ সালে। তবে এই বছর স্তগিত হওয়ায় ২০২৩ সালেও ভিভো টাইটেল স্পন্সর হিসেবে থাকতে পারে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ইন্ডিয়া টুডে।

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের ত্রয়োদশ আসর। ১০ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা উঠবে আইপিএলের।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়