ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

ইংল্যান্ডকে চাপে রেখেছে পাকিস্তান

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৫, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ইংল্যান্ডকে চাপে রেখেছে পাকিস্তান

প্রথম টেস্টে ইংল্যান্ডকে চাপে রেখেছে সফরকারী পাকিস্তান। শান মাসুদের ১৫৬ রানের ইনিংসে ভর করে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩২৬ রান। জবাবে ৪ উইকেট হারিয়ে ৯২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড। পাকিস্তানের চেয়ে এখনো তারা ২৩৪ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন অলি পোপ (৪৬) ও জস বাটলার (১৫)। তারা দুজন আগামীকাল আবার ব্যাট করতে নামবেন। 

ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ রানেই ররি বার্নসের উইকেট হারায়। ৪ বলে ৪ রান করে বার্নস শাহীন শাহ আফ্রিদির বলে এলবিডব্লিউ হন। ১২ রানের মাথায় ডব সিবলিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মোহাম্মদ আব্বাস। ৮ রান করেন যান সিবলি। একই রানে বেন স্টোকসকে বোল্ড করেন আব্বাস। স্টোকস ৭ বল খেলে কোনো রান করতে পারেননি। সেখান থেকে ৫০ রানের জুটি গড়েন জো রুট ও অলি পোপ। কিন্তু ৬২ রানের মাথায় রুটকে ফিরিয়ে এই জুটি ভাঙেন ইয়াসির শাহ। সেখান থেকে জুটি বেঁধে দিন শেষ করে আসেন পোপ ও বাটলার।

তার আগে ২ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলে প্রথম দিন শেষ করা পাকিস্তান বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে। আগের দিন ৪৬ রান নিয়ে অপরাজিত থাকা শান মাসুদ ১৫৬ রান করেন ৩১৯ বল খেলে। ৬৯ রান নিয়ে অপরাজিত থাকা বাবর আজম আর বাড়াতে পারেননি নিজের সংগ্রহ। শাদাব খানকে নিয়ে ষষ্ঠ উইকেটে মাসুদ তোলেন ১০৫ রান। তাতেই পাকিস্তানের ইনিংস ৩২৬ রানের ভিত পায়। শাদাব ৩ চারে করেন ৪৭ রান। 

বল হাতে তিনটি করে উইকেট নেন ইংল্যান্ডের স্টুয়ার্ড ব্রড ও জোফরা আর্চার। ২টি উইকেট নেন ক্রিস ওকস। আর ১টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও ডম বেস।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়