ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

শেষ আটে কে, অপ্রতিরোধ্য রিয়াল নাকি ছন্দহীন সিটি?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শেষ আটে কে, অপ্রতিরোধ্য রিয়াল নাকি ছন্দহীন সিটি?

করোনা সঙ্কট কাটিয়ে লা লিগা ফেরার পূর্বে কয়জন-ই বা ভেবেছিল, চলতি মৌসুমের লিগ শিরোপা জিতবে রিয়াল মাদ্রিদ! যে যাই ভাবুক না কেন, অপ্রতিরোধ্য রিয়াল শেষ পর্যন্ত বার্সেলোনাকে টপকে জিতে নিয়েছে রেকর্ড ৩৪তম শিরোপা।

অপরদিকে নিজেদের ব্যর্থতায় গত মৌসুমের মাঝামাঝিতে শিরোপা দৌড় থেকে ছিটকে গেছে প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি। এমনকি করোনা সঙ্কট কাটিয়ে মাঠে নেমেও সাউদাম্পটন এবং চেলসির কাছে পরাজয়ের মুখ দেখে ম্যানসিটি।

আজ চ্যাম্পিয়নস লিগের শেষ আটের লড়াইয়ে, শেষ হাসি কে হাসবে; অপ্রতিরোধ্য রিয়াল নাকি ছন্দহীন সিটি?

গত ফেব্রুয়ারিতে শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে ২-১ গোলে হেরেছিল রিয়াল। তবে করোনা পরবর্তী সময়ে নতুন রূপে ফিরেছে লস ব্লাঙ্কোসরা। লিগের শেষ ১১ ম্যাচকে ফাইনাল আখ্যা দেওয়া রিয়াল জিতেছে সবকটিতে। এবার তাদের লক্ষ্য চ্যাম্পিয়নস লিগের সামনের চার ম্যাচ। এই ম্যাচগুলোকেও ফাইনাল বলে আখ্যায়িত করেছেন দলটির কোচ জিনেদিন জিদান।

ইতিহাদে মাঠে নামার আগে দলের প্রতি আস্থার কথা জানিয়ে এই ফরাসি কোচ বলেন, ‘আমরা দারুণ অবস্থায় আছি। কারণ, এই ম্যাচের জন্য আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছি। প্রথম লেগে হেরে আমরা পিছিয়ে আছি, তবে আমরা লক্ষ্যে স্থির। জানি, এই ম্যাচটি আমাদের জন্য আরেকটি ফাইনাল। মাঠে নেমে আমরা নিজেদের দারুণভাবে মেলে ধরার চেষ্টা করব। আমরা প্রস্তুত, সামনের চারটি ফাইনালের প্রথমটিতে মাঠে নামতে যাচ্ছি আমরা। টুর্নামেন্টের পুরোটা পথ পাড়ি দিতে চাই আমরা।’

এদিকে শেষ আটে নিজেদের জায়গা নিশ্চিত করতে রিয়ালকে জয় বঞ্চিত করলেই হবে পেপ গার্দিওলার দলটির। আর ইতিহাদে চ্যাম্পিয়নস লিগের খেলা তিন ম্যাচের একটিতেও জয় নেই রিয়ালের। এটা আশা জোগাতে পারে ম্যানসিটিকে।

তবে এই ম্যাচের আগে শিষ্যদের সতর্ক করে দিয়েছেন সিটি কোচ গার্দিওলা। এমন ম্যাচে কোনো ভুল করা যাবে না জানিয়ে তিনি বলেন, ‘এই প্রতিযোগিতায় ভুল করলেই শাস্তি পেতে হয়। আমরা এটি জানি এবং গত বছরগুলিতে বিষয়টি নিয়ে আমরা কথা বলেছি। আমরা যদি দল হিসেবে এর শিরোপা জেতার কাছাকাছি যেতে চাই, তাহলে এই জায়গাগুলোয় আমাদের আরও উন্নতি করতে হবে।’

এবারের চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনাল হবে এক লেগের ম্যাচ। ফাইনালসহ প্রতিটি ম্যাচ হবে পর্তুগালের লিসবনে।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়