ঢাকা     বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৮ ১৪২৭ ||  ০৫ সফর ১৪৪২

সিরি আ শিরোপা জেতা আমাদের জন্য অনেক গর্বের: রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিরি আ শিরোপা জেতা আমাদের জন্য অনেক গর্বের: রোনালদো

ভালো-খারাপের মিশ্রণে এক মৌসুম পার করলো ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। পুরো মৌসুমের মধ্যে কেবল ‘সিরি আ’ শিরোপাটাই জিততে পেরেছে ফুটবলের এই জায়ান্ট ক্লাবটি। রানার্স আপ হয়েছে কোপা ইতালিয়া, সুপার কোপা টুর্নামেন্টে।

সবচেয়ে বাজে ফল দেখেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের আসরে। বৃহস্পতিবার রাতে প্রতিযোগিতাটির শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। ব্যক্তিগত পারফরম্যান্সে ভাস্বর রোনালদো জোড়া গোল করেও কাঙ্খিত ফল এনে দিতে পারেনি জুভেন্টাসকে।

দলের এমন ব্যর্থতা শেষে ক্লাব কর্তৃপক্ষ বরখাস্ত করেছে দলটির কোচ মাউরিসিও সারিকে। সবাইকে অবাক করে দিয়ে আবার নতুন মৌসুমের আগে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে কিংবদন্তি ফুটবলার আন্দ্রে পিরলোকে।

এবার জুভেন্টাসের গত মৌসুম এবং আসন্ন মৌসুম নিয়ে বিবৃতি দিয়েছেন দলটির সেরা তারকা রোনালদো। গত মৌসুমে জুভেন্টাসের হয়ে রেকর্ড ৩৭ গোল করেছিলেন রোনালদো। দলটির হয়ে সিরি আ লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। তবে দলগত পারফরম্যান্সে সফল না হওয়ার হতাশা যেমন আছে, সামনের মৌসুমে ভালো করার তাগিদও রয়েছে এই সেরা ফুটবলারের কণ্ঠে।

নিজের সামাজিক যোগাযোগের মাধ্যমে রোনালদো এক বিবৃতিতে লিখেন, ‘আমাদের (জুভেন্টাস) জন্য ২০১৯-২০ মৌসুম শেষ হয়ে গিয়েছে। স্বাভাবিকের চেয়ে অনেক পরেই শেষ হয়েছে, তবে আমাদের প্রত্যাশার চেয়ে অনেক আগে ছিল সেটি।

এখন নিজেদের পারফরম্যান্সের পর্যালোচনার সময়। পুরো মৌসুমে নিজেদের উত্থান-পতন বিশ্লেষণ করে আলোচনা-সমালোচনার মাধ্যমেই কেবল নিজেদের উন্নতি সম্ভব।

জুভেন্টাসের মতো বড় ক্লাব সবসময় বিশ্বের সেরাদের মতো করে চিন্তা করে, বিশ্বের সেরাদের মতো করেই কাজ করে আর এইজন্য আমরা নিজেদের অন্যতম সেরা বলে দাবি করতে পারি, বলতে পারি জুভেন্টাস হচ্ছে বিশ্বের সেরা ক্লাব।

কঠিন এক বছরের মধ্য দিয়েও সিরি আ’র শিরোপা জেতা ছিল দারুণ গর্ব করার মতো এক বিষয়। ব্যক্তিগতভাবে যদি চিন্তা করি, জুভেন্টাসের জার্সিতে ৩৭ গোলের পাশাপাশি জাতীয় দল পর্তুগালের জার্সিতে ১১ গোল করা, আমাকে ভবিষ্যৎ নিয়ে নতুন করে ভাবতে সহায়তা করছে, নতুন লক্ষ্য স্থির করতে অনুপ্রেরণা জোগাচ্ছে। এটা আমার আসন্ন বছরে আরও ভালো করার আকাঙ্খা বাড়িয়ে দিচ্ছে।

দল হিসেবে ভক্ত-দর্শকরা আমাদের থেকে আরও বেশি চায়। আরও বেশি প্রত্যাশা করে। আমাদের সেই চাওয়া পূরণ করার চেষ্টা চালিয়ে যেতে হবে, আমাদের নিজেদের সবসময় ভক্তদের সর্বোচ্চ প্রত্যাশার জায়গায় নিয়ে যেতে হবে।

সবাই এখন যে বিশ্রাম পেয়েছে, এটা আমাদের আরও ভালো সিদ্ধান্ত নিয়ে ফিরে আসার জন্য সাহায্য করবে। ভবিষ্যতের জন্য আরও শক্তিশালী এবং অঙ্গীকারবদ্ধ হয়ে আসতে উদ্বুদ্ধ করবে। আবার দেখা হবে।’

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়